নাটোরসংবাদ সারাদেশ

নাটোর হাকিমাবাদ মাদরাসায় ব্লাড গ্রুপ ক্যাম্পেইন সম্পন্ন

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

ব্লাড গ্রুপিং এবং রক্তদানে সচেতনতা তৈরির লক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠন ‘”খেদমতে খলক ফাউন্ডেশন’ এর নাটোর জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল ‘ ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন’।

সংগঠনের বড়-হরিশপুর ইউনিট শাখার আয়োজনে বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত আল্ জামিয়াতুল ইসলামিয়া এমদাদুল উলুম হাকিমাবাদ মাদরাসা এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোর জেলা বৃহত্তর সংগঠন ঈমান আক্বিদা সংরক্ষণ পরিষদের উপদেষ্টা সম্পাদক ও আল্ জামিয়াতুল ইসলামিয়া এমদাদুল উলুম মাদরাসা এর প্রিন্সিপাল মাওলানা মুফতি ইলিয়াছ কাসেমী।

তিনি বলেন ‘খেদমতে খলক ফাউন্ডেশন একটি সাহসী সংগঠন। রক্তদান একটি সাহসী কাজ, আর সাহসী কাজ করতে হয় ইয়াং জেনারেশনকে। যে রক্ত দিতে পারে সে নিঃসন্দেহে ভালো কাজ করতে পারে’। অনুষ্ঠানের প্রধান উদ্বোধকের বক্তব্য রাখেন “খেদমতে খলক ফাউন্ডেশন” এর চেয়ারম্যান ও ডেইলি সিগনেচার এর বার্তা সম্পাদক মিনহাজ উদ্দীন।

তিনি বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরে ঘুরে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করে থাকি, এতে অসচেতন ছাত্র নিজের ব্লাড গ্রুপ জানতে পারে এবং তারা পরস্পরের বিপদে রক্ত দিয়ে সহযোগিতা করতে পারে। যে কোন মুমূর্ষ রোগীর রক্তের প্রয়োজন হলে সেখানে ছুটে চলেন এ গ্রুপের সদস্যরা । এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইতুল মামুর জামে মসজিদ এ-র পেশ ইমাম মুফতি আরিফুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ মাওলানা মুফতি শাহাদাত হোসেন, মাওলানা মুফতি রাকিবুল ইসলাম, মাওলানা মুফতি আবুল হাশেম, মাওলানা মোস্তাফিজুর রহমান, হাফেজ মাহিরুল ইসলাম, হাফেজ মাওলানা মুফতি আবদুল কাদের জিলানী, কাওসার হোসেন প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button