নাটোরসংবাদ সারাদেশ

নাটোরে ৬ দফা দাবীতে রেলওয়ের ৩য় শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতি

মোঃ মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

বাংলাদেশ রেলওয়ে কর্মরত অস্থায়ী টি এল আর শ্রমিকদের অস্থায়ী পদ থেকে স্থায়ীকরণ করতে হবে,নিয়োগবিধি ২০২০ সংশোধন করে পূর্বের ন্যায় চতুর্থ শ্রেণীর কর্মচারীদের অষ্টম শ্রেণী পাস বহাল রাখতে হবে সহ ৬ দফা দাবীতে নাটোরে রেলওয়ের ৩য় শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতি শুরু। আজ রবিবার সকালে এই কর্মবিরতি শুরু হয়।

এ সময় রাজশাহী থেকে চিলাহাটিগামী তিতুমির এক্সপ্রেস ট্রেনটি লাইন ক্লিয়ার না পাওয়ায় প্রায় এক ঘন্টা নাটোর স্টেশনে আটকা পড়ে। এতে দুর্ভোগের স্বীকার হয় যাত্রীরা।নাটোর রেলওয়ে স্টেশন মাস্টার কামরুন নাহার জানায়, বাংলাদেশ রেলওয়ে অস্থায়ী শ্রমিক পরিষদের ব্যানারে সকাল ৮ টার দিকে কর্মবিরতি শুরু করে ৩য় শ্রেনীর কর্মচারীরা।

এ সময় তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি লাইন ক্লিয়ার না পাওয়ায় স্টেশনে আটকে যায়।যাত্রীরা উত্তেজিতত হয়ে উঠে। পরে শ্রমিকদের সাথে কথা বলে লাইন ক্লিয়ার করে দেওয়া হলে প্রায় ১ ঘন্টা পর তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি নাটোর স্টেশন ত্যাগ করে। বর্তমানে টেন চলাচল স্বাভাবিক রয়েছে।

কর্মচারীদের দাবীগুলো হল, বাংলাদেশ রেলওয়ে কর্মরত অস্থায়ী টি এল আর শ্রমিকদের অস্থায়ী পদ থেকে স্থায়ীকরণ করতে হবে,  নিয়োগবিধি ২০২০ সংশোধন করে পূর্বের ন্যায় চতুর্থ শ্রেণীর কর্মচারীদের অষ্টম শ্রেণী পাস বহাল রাখতে হবে, আউটসোর্সিং খাত বাতিল করে অস্থায়ী টি এল আর খাত চালু রাখতে হবে, কর্মচারীদের সকল বকেয়া বেতন পরিশোধ করতে হবে, অস্থায়ী কর্মচারীদের ক্ষমতার বলে অন্যায় ভাবে চাকরীচ্যুত করা যাবেনা,  রেলওয়েতে প্রচলিত আইন অনুযায়ী দৈনিক ৮ ঘণ্টা ডিউটি নির্ধারণ করতে হবে এবং নিরাপদ কর্মস্থল চাই।

উল্লেখ্য, দেশব্যপী কর্মসূচির অংশ হিসেবে নাটোরে অবস্থিত ৯ টি স্টেশনে (নাটোর স্টেশন, নলডাঙ্গা স্টেশন, মাধনগর  স্টেশন, ইয়াসিন পুর স্টেশন, মালঞ্চি স্টেশন, আব্দুলপুর  স্টেশন, আজিম নগর স্টেশন, বাসুদেবপুর স্টেশন, বিরকুশ্রা স্টেশন) একযোগে উক্ত কর্মসূচি পালন করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button