নাটোররাজনীতিরাজশাহী

নাটোরের ২ আসনের এম পি শিমুলের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের আভাষ

রাফিকুর রহমান লালু বিশেষ প্রতিনিধিঃ

নাটোর ২ আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এম পির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র কারিদের বিরুদ্ধে ফুঁসে উঠেছে নাটোর সদর ও নলডাঙ্গার নৌকা প্রেমি হাজারো মানুষ। অনুসন্ধানে বেরিয়ে এসেছে এম পি শফিকুল ইসলাম শিমুলের নির্বাচনী এলাকায় নির্বাচনী প্রভাব বিস্তার করতেই একটি মহল সক্রিয় ভাবে কাজ করছেন এম পি শফিকুল ইসলাম শিমুলকে বিতর্কিত করতে।

এই বিতর্কিত সিন্ডিকেটে রয়েছে নাটোরের একাধিক এমপির নাম।নিজের নির্বাচনী এলাকা ছেড়ে নৌকার বাহিরে কাজ করার অভিযোগ রয়েছে ঐ সকল এম পির বিরুদ্ধে। উপজেলা নির্বাচনে নৌকা বিরোধী নিজেদের পছন্দের প্রার্থীর ভরাডুবির পর থেকেই এম পি শিমুলের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রে মেতে উঠেন তারা। সরকার ঘোষিত সকল নির্বাচনে নৌকার জয়ের জন্য নাটোরে সকল সংসদের চাইতে এম পি শিমুলের ভুমিকা বরাবরই ছিল ভিন্ন। সরকার দলের হেবি ওয়েটের নেতা কর্মীরা বলেন অন্য সংসদের সাথে তাল মিলিয়ে এম পি শিমুল যদি থাকত, তাহলে আজ তার নামে গুজব উঠতো না।

উত্তর অঞ্চলে দলদরদী এম পিদের মধ্যে এম পি শিমুলকে অন্যতম হিসেবে দেখছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের একাধিক সদস্য। কেন্দ্রীয় আওয়ামীলীগের একজন সদস্য বলেন নাটোরে যে খেলা শুরু হয়েছে তা দলের জন্য শুভনীয় নয়। তিনি বলেন একজন সংসদ সদস্য হয়ে একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে হুমকি ধামকি দিবে এটি ভাবার বিষয়। ড. সুজিত কুমার সরকার রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় যে জিডি করেছে সেটির পেছনের ঘটনা আসলে কি ? কোন দলীয় নেতাকর্মী যদি এমন ঘটনার সাথে জড়িত থাকে তাদের কাউকে ছাড় দেওয়া হবেনা বলে মন্তব্য করেছেন তিনি। নৌকার বিরোধীতা করে যারা সংসদ সদস্য হিসেবে চিহ্নিত হয়েছেন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হবে কিনা ? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন যারা পৌরসভা , উপজেলা, ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরোধীতা করেছে দলের উপর মহলে তাদের নামে নোট তৈরি করছে।

সেই তালিকায় নাটোরের বিতর্কিত এম পি মন্ত্রীদের নাম যাওয়ার সম্ভাবনা রয়েছে। পুর্বেও তাদের নৌকা বিরোধী স্লোগান ভাইরাল হয়েছে বিভিন্ন মাধ্যমে। এরপরে কিছুদিন চুপচাপ থাকলেও যখন সংসদ নির্বাচনের সুর বাজছে মানুষের মনে এই সুযোগ কাজে লাগিয়ে বিতর্কিত ব্যক্তিরা দলবেঁধে নেমেছে এম পির নামে বিভিন্ন জল্পনায়। নৌকা বিরোধীদের রষানলে পড়ে একজন সংসদ যেন তার ইমেজ সংকটে না পড়ে সেদিকে দলের ক্লিন ইমেজের নেতাদের কঠোর নজরদারি দাবি করেছেন নাটোর জেলা আওয়ামীলীগের প্রবীন ব্যক্তিরা।

তারা বলেন আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এম পি সংসদ সদস্য নির্বাচিত হয়ার পর তার নির্বাচনী এলাকার মানুষের প্রতি যেভাবে নজরদারি করেন তা নাটোর বাসির জন্য এই প্রথম পাওয়া। পুর্বে এই অঞ্চলের সংসদের ছেলের দাপটে সাধারণ মানুষরা জিম্মি হয়ে পড়েছিল। এর পরের ভোটে এম পি শিমুলকে বিপুল ভোটে জয়ী করেন তারা। এম পি শিমুলের বিরুদ্ধে ষড়যন্ত্র কারিদের প্রতিহত করে পরিস্কার নৌকা প্রেমিদের চিহ্নিত করার আহব্বান জানান স্থানীয়রা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button