ঢাকাসংবাদ সারাদেশসারাদেশ

বিএনপির হামলায় আহত ২০ পুলিশ সদস্য

ঢাকা প্রতিনিধিঃ

রাজধানীর মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি না নিয়ে ঢাকার প্রবেশ মুখে বিএনপির অবস্থান কর্মসূচি থেকে দলটির নেতা কর্মীরা আইন শৃঙ্খলা বাহিনীর উপর অতর্কিত হামলা, বাসে অগ্নি সংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটায়।
বিএনপি নেতা কর্মীদের হামলায় অন্তত ২০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান ও সুত্রাপুর থানার উপপরিদর্শক (এসআই) নাহিদ গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার বেলা ১১টার পর থেকে বিএনপির নেতা কর্মীরা রাজধানীর প্রবেশ পথ গাবতলী, আব্দুল্লাহপুর, ধোলাইখাল, উত্তরা ও মাতুয়াইলে লাঠিসোটা হাতে জড়ো হতে থাকেন। এক পর্যায়ে গুরুত্বপূর্ণ সব সড়কে অবস্থান নেন দলটির নেতা কর্মীরা।

যান চলাচল সচল ও জনদুর্ভোগ লাঘব করতে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং পুলিশের ব্যবহৃত যানবাহনে হামলা চালায়।

রাজধানীর বিভিন্ন জায়গায় তারা ককটেল বিস্ফোরণ ঘটায়। অনেক জায়গায় গাড়ি ভাঙচুর ও গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদুনে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় অবৈধ সমাবেশ থেকে ৯০ জনকে গ্রেফতার করা হয়।


বিএনপি ও আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন রাজধানী ঢাকার সকল প্রবেশ মুখে সকাল ১১টা হতে বিকাল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচির ঘোষণা করেন। আইন শৃঙ্খলার অবনতি এবং জন দুর্ভোগের বিষয় টি বিবেচনা করে সকল রাজনৈতিক দলের অবস্থান কমসূচির ব্যাপারে অনুমতি দেননি ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button