ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

যুবলীগ নেতার মনোনয়নপত্র প্রত্যাহার,কাঁদলেন হাজারো মানুষ

 লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের যুবলীগের সভাপতি আবদুল মজিদ আপেল ঠাকুরগাঁও পৌরসভায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন মেয়র পদে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মঙ্গলবার (২১ শে জানুয়ারি) দুপুরে রিভারভিউ হাই স্কুল মাঠে কর্মী সভায় তিনি মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা করেন। এ সময় তাঁর সমর্থনে সবাই কাঁদলেন।

যুব মহিলা লীগের সভাপতি তাহমিনা আক্তার মোল্লাও তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন, এবং সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন বিএনপির পক্ষে মনোনয়নপত্র প্রত্যাহার করেন।যুবলীগ নেতা শাওন বলেন, অ্যাপল জেলা আওয়ামী লীগের একনিষ্ঠ যোদ্ধা ছিলেন। তিনি এলাকার মানুষের সুখ-দুঃখ নিয়ে এগিয়ে যেতেন। কেউ তার প্রত্যাহার গ্রহণ করতে পারে না। যুবলীগ নেতা প্রশান্ত কুমার রায় বলেছেন, প্রধানমন্ত্রীর সম্মানের মূল্যবান অ্যাপল। আমাদের অনেক নেতাকর্মী তার পক্ষে কাজ করতে যুবলীগ থেকে পদত্যাগ করেছেন। আমরা আমাদের দলের স্বার্থে সমস্ত বাধার জন্য অপেক্ষা করায় অনেকেই তার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন। তিনি আরও বলেছিলেন, যুবলীগ আদর্শিক সংগঠনের জায়গা থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রায়হান সহ অনেকেই একই কথা বলেছিলেন।

যুবলীগের সভাপতি আবদুল মজিদ আপেল সব নেতাকর্মীকে সম্বোধন করে বলেছেন, দল ব্যক্তি থেকে বড় এবং দল দলের চেয়ে দেশ বড়। তাই বৃহত্তর স্বার্থকে সামনে রেখে আমি আমার মনোনয়নপত্র প্রত্যাহার করছি। তিনি আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থীর পক্ষে কাজ করার জন্য সকলকে আহ্বান জানিয়েছেন।

কেন্দ্রীয় মহিলা লীগের সদস্য আঞ্জুমান আরা বনিয়া, জেলা যুবলীগের সভাপতি আবদুল মাজিদ আপেল, যুব মহিলা লীগের সম্পাদক আলহাজ্ব বাবলুর রহমান বাবুলের সভাপতি তাহমিনা আক্তার মোল্লা। দলটির মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা বিএনপির অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরীফ, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন।বিএনপির মনোনীত প্রার্থী শরীফুল ইসলাম শরীফ, জেলা বিএনপির অর্থ সম্পাদক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন।

অন্যদিকে, ১২ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ,৬৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও ২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন এবং ৯ জন প্রার্থী সংরক্ষিত মহিলা ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিলেও কেউ প্রত্যাহার করেনি। এদিকে, ১১ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নুর ইসলামের বিরুদ্ধে কোনও প্রার্থী মনোনয়ন দাখিল না করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হতে যাচ্ছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button