জাতীয়

নভেম্বরে বিজিবির অভিযানে ৮২ কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার

সংবাদ চলমান ডেস্ক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত নভেম্বর-২০১৯ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৮১ কোটি ৯১ লাখ দুই হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য উদ্ধার করেছে।

রোববার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উদ্ধারকৃত মাদকের মধ্যে রয়েছে- চার লাখ ৪১ হাজার ৪২০টি ইয়াবা, ৩৬ হাজার ৪০৩ ফেনসিডিল, আট হাজার ১০৮ বোতল বিদেশী মদ, ২৭৮ লিটার বাংলা মদ, ৪৮৩ ক্যান বিয়ার, ৫৭১ কেজি গাঁজা, ৯০৭ গ্রাম হেরোইন, ৮৯ হাজার ৮৯৯টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ৯৬৯টি ইনজেকশন।

অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- পাঁচ কেজি ২১৭ গ্রাম সোনা, ১১ হাজার ১৫২টি ইমিটেশন গহনা, এক লাখ ৯ হাজার ৩১৭টি কসমেটিক্স সামগ্রী, এক হাজার ২৫৭টি শাড়ি, ২৭৫টি থ্রিপিস/শার্টপিস, এক হাজার ৩২৫টি তৈরী পোশাক, আট হাজার ৩৬৭ মিটার থান কাপড়, ছয়টি কষ্টি পাথরের মূর্তি, ২৩ হাজার ৪২০ ঘনফুট কাঠ ও এক হাজার ৭২৬ লম্বাফুট কাঠ, এক হাজার ৬৯৯ কেজি চা পাতা, ২২টি ট্রাক, তিনটি পিকআপ, দুটি প্রাইভেটকার, ১১টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৪০টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে- দুটি বন্দুক, একটি এলজি, ৯৫০ গ্রাম গান পাউডার এবং ছয় রাউন্ড গুলি।

এ ছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬৫ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৩৬৩ জন বাংলাদেশী নাগরিক, সাত ভারতীয় নাগরিক এবং চার নাইজেরিয়ান নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button