চাপাই নবাবগঞ্জচাপাইনবাবগঞ্জ

বউয়ের কথায় মাকে জঙ্গলে ফেলে গেল ছেলে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

ছোট ছেলে মনিরুল ইসলামের বাড়িতে থাকতেন ৮২ বছর বয়সী মর্জিনা বেগম।ছেলের বউয়ের সঙ্গে বনিবনা হচ্ছিল না মর্জিনা বেগমের। একপর্যায়ে বউয়ের কথায় রাস্তার পাশের একটি পরিত্যক্ত জঙ্গলে বৃদ্ধা মাকে ফেলে চলে যান মনিরুল।

গতকাল ২ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বালিগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। এই ঘটনার পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই বৃদ্ধাকে উদ্ধার করেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল হাকিম। তিনি সব ঘটনা শোনার পরে ওই বৃদ্ধার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

জানা গেছে, বৃদ্ধা মর্জিনা বেগমের বাড়ি জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের চৈতন্যপুর-নাককাটিতলা গ্রামে। তিনি মৃত সইবুর রহমানের মেয়ে মর্জিনা বেগম। তিন মেয়ে ও দুই ছেলে সন্তানের জননী মর্জিনা বেগম । 

এসময় স্থানীয় বাসিন্দা সোহেল রানা জানান, পৌর এলাকার বালিগ্রাম মহল্লার একটি পরিত্যক্ত জায়গায় স্থানীয়রা এক বৃদ্ধাকে পড়ে থাকতে দেখে। বিষয়টি তারা সাবেক জেলা পরিষদের সদস্য আব্দুল হাকিমকে জানায়। পরে বৃদ্ধার খোঁজ-খবর নিয়ে স্থানীয় যুবকদের সহযোগিতায় তাকে উদ্ধার করা হয়। 

এই ব্যাপারে জানতে চাইলে, জেলা কৃষক লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল হাকিম বলেন, সকালে স্থানীয় কয়েকজন যুবক আমার কাছে এসে বলেন জঙ্গলে এক বৃদ্ধা পড়ে আছেন। পরে তাদের সঙ্গে নিয়ে বৃদ্ধাকে উদ্ধার করে একই এলাকায় তার এক মেয়ের বাড়িতে রেখে আসি। তার সব চিকিৎসার দায়িত্ব নিয়েছি। নিজ খরচে তাকে চিকিৎসা প্রদান করে সুস্থ করে তুলব, ইনশাআল্লাহ। 

তিনি আরো বলেন, একজন ছেলে কীভাবে তার মাকে ফেলে যেতে পারে, বিষয়টি ভেবে অবাক হয়েছি। অত্যন্ত অমানবিক কাজ করেছে তার ছেলে ও ছেলের বউ। বৃদ্ধার ছেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। বৃদ্ধার চিকিৎসার পাশাপাশি ভরণপোষণের দায়িত্ব নিয়েছি বলেও জানান তিনি। 

এদিকে বৃদ্ধা মর্জিনা বেগম বলেন, জঙ্গলে ফেলে যাওয়ার আগ পর্যন্ত মর্জিনা বেগম ছোট ছেলে মনিরুল ইসলামের বাড়িতে ছিলাম। শুক্রবার সকালে ছোট বোনের বাড়ির পাশে একটি জঙ্গলে আমাকে ফেলে পালিয়ে যায় মনিরুল। ছেলের বউয়ের সঙ্গে বনিবনা না হচ্ছিল না আমার। তাই বউয়ের কথায় আমাকে জঙ্গলে ফেলে দিয়ে চলে গেছে মনিরুল। 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button