চাপাইনবাবগঞ্জনওগাঁরাজশাহী সংবাদ

রাজশাহীর সাংবাদিক পরিচয় দানকারী- রানা- রমজান ওয়াকি টকি সহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকঃ

চাঁপাই নবাবগঞ্জের ভোলাহাটের প্রতারক রাজশাহীর শাহমাখদুম থানা এলাকার ভাড়াটিয়া এম এস রানা ও রাজশাহীর তেরখাদিয়া ডাবতলা এলাকার সাংবাদিক পরিচয় দানকারী রমজান ওরফে (ফেস ফেসি) রমজান নওগাঁ সদর থানা পুলিশের হাতে সরকারি ওয়াকি টকি (ওয়ারর্লেস) সহ আটক হয়েছে।

নওগাঁ সদর থানার উপ পরিদর্শক (এস আই) মাসুদ জানান, ২৭ ডিসেম্বর সদর থানা এলাকায় সরকারি কর্মকর্তা পরিচয়ে ওয়াকি টকি (ওয়ার্লেস) নিয়ে তারা চাঁদাবাজি করার সময় আটক হন। তিনি বলেন এই দুই ভূয়া প্রশাসনের কর্মকর্তা পরিচয় দানকারীর সিডি এম যাচাই করে জানা যায় তাদের বিরুদ্ধে পূর্বেও কয়েক ডজন মামলা রয়েছে। বিশেষ করে এম এস রানা একজন আন্তর্জাতিক প্রতারক সে পূর্বেও নারী নির্যাতন মামলায়  দীর্ঘ সময় নওগাঁ কারাগারে হাজত বাস করেছেন। এ ছাড়াও নওগাঁয় পূর্বে চাঁদাবাজি করতে এসে জনগণের ধাওয়া খেয়ে পালিয়ে যায়।

চলতি বছরের অক্টোবর মাসে  চাঁপাইনবাবগঞ্জে আটক হয়ে সেখানেও হাজত বাস করেন।  এম এস রানার নামে দুই ডজন মামলার সন্ধান মিলেছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। এম এস রানার ভোলাহাটে অনুসন্ধান কালে জানা যায় তার বিয়ে করা স্ত্রী রয়েছে প্রায় ১৪টির উপরে। এদের অনেকেই ডিভোর্স হয়েছে আবার অনেকেই মামলাও করেছে। তবে রাজশাহীর একজন সাবেক  স্ত্রী ও নওগাঁর একজন সাবেক বিজিবির মেয়ের করা মামলার সন্ধান মিলেছে। প্রতারক এম এস রানা নিজেকে ভুয়া পুলিশ বিজিবি ও সরকারি কর্মকর্তা পরিচয় দিয়ে এসব অপকর্ম করছিল।

রাজশাহীর শাহমখদুম থানা এলাকার একজন আওয়ামী লীগ নেতার ছত্র ছায়ায় রানা সেই এলাকায় আশ্রয় নিয়েছেন। অভিযোগ রয়েছে এই সব নামধারী নেতাদের নারী সরবরাহ করত এই রানা। রানার অপকর্মের সংবাদ প্রকাশ করতে গেলে সেই প্রতিবেদকের নামে ও মামলা হামলা করেন এমন একাধিক অভিযোগ ও রয়েছে। এম এস রানার আটকের খবরে সাংবাদিক সমাজ স্বস্তির নিস্বাস ফেলেছে।

রাজশাহীর একজন সাংবাদিক নেতা বলেন এক সময় শাহমখদুম থানার দুই একজন নারী লোভী পুলিশ সদস্য ও একজন জামাত বি এন পির অনলাইন সাংবাদিক সাহায্য করত এই রানাকে তারই ফল প্রসুত এই এম এস রানা বেপরোয়া হয়ে উঠে। আর এম পি পুলিশের তালিকা অনুযায়ি  সেই অনলাইন সাংবাদিক নিজেও আটক হয়েছিলেন গুরুতর অপরাধের অভিযোগে ।রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সুত্র অনুযায়ি দীর্ঘ সময় হাজত বাস ও করেছেন সেই বিতর্কিত ব্যক্তি।

কিছুদিন পুর্বে এই এম এস রানার চাঁপাই নবাবগঞ্জে আটক নিয়ে রাজশাহীর কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয় এরই ধারাবাহিকতায় রানা জামিনে মুক্ত হয়ে মুঠো ফোনে সেই গণমাধ্যম কর্মীদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন সেই কথোপতনের  রেকর্ড রয়েছে রাজশাহীর গণমাধ্যম কর্মীদের নিকট। প্রশাসনের একটি সুত্র জানায়  রানার সাথে যারা রিতিমত যোগাযোগ করত তাদের সমন্ধে খোঁজ খবর নিচ্ছেন প্রশাসন। এমন ওয়াকি টকি নিয়ে ভুয়া পরিচয়ে চাঁদাবাজির শাহস তারা পেলো কোথায় থেকে। পর্যায় ক্রমে  তাদের ইন্ধন দাতাদের আইনের আওতায় আনাহবে বলেও জানান সুত্রটি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button