রাজশাহী সংবাদ

চন্দ্রিমা থানার এএসআই মনিরের বিরুদ্ধে ডজন অভিযোগ

বিশেষ প্রতিবেদক: পুলিশের উপ-পরিদর্শক (এএসআই) মনিরের ডজন অনিয়ম নিয়ে অভিযোগ উঠেছে। বাংলাদেশ পুলিশ বাহিনীকে সৎ পরিশ্রমী করার লক্ষ্যে বাংলাদেশ পুলিশের মহাপরির্দশক ড.জাবেদ পাটোয়ারী যেসময় উদ্যোগ গ্রহন করেছেন ঠিক সেই সময়ে একজন এ এস আই এর অনিয়ম নিয়ে রাজশাহীবাসী উদ্বিগ্ন হয়ে পড়েছে।

জানাগেছে , রাজশাহী মেট্রোপলিটন আরএমপি‘র চন্দ্রিমা থানায় কর্মরত এএসআই মনির নিরঅপরাধ দুইজনকে আটক করে একজনের কাছ থেকে ১লক্ষ ৪৪হাজার টাকা অপর জনের কাছ থেকে ১৭হাজার টাকা নিয়েছে বলে জনা গেছে। এছাড়াও গত ৫জানুয়ারী কথিত অ্যালকোহলসহ এক হোমিও চিকিৎসককে আটকের পর দেড় লাখ টাকার মাধ্যমে ছেড়ে দেওয়ার অভিযোগে সংবাদ প্রকাশের পরও বহাল তবিয়তে আটক-মুক্তির বানিজ্য চালিয়ে যাচ্ছে থানার এএসআই মনির। এমন কিছু ঘটনায় চন্দ্রিমা থানা এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। কৃষ্টগঞ্জ বাজার এলাকায় সরজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথাবলে জানা যায়, চলতি মাসের দুই ফেব্রুয়ারী রাত্রি আটটার সময় রাজশাহী মেট্রোপলিটন আরএমপি‘র চন্দ্রিমা থানা এলাকার কৃষ্টগঞ্জ বাজার এলাকায় কামালের চায়ের দোকান থেকে মুসরইল প্রাইমারী স্কুলের পার্শে সাদেক আলীর ছেলে রবিনকে আটক করে চন্দ্রিমা থানার এএসআই মনিরসহ দুই কনষ্টেবল।

এ সময় রবিনকে তল্লাশি করে কিছু না পেয়ে এএসআই মনিরের নির্দেশে থানার দুই কনষ্টেবল রবিনকে দুইহাত টেনে ধরে ও অপর কনষ্টেবল জোর পূর্বক তাদের কাছে রক্ষীত দুই পিচ ইয়াবা তার পকেটে দিয়ে বলে এই ইয়াবা পেয়েছি বলে রবিনকে হ্যানকাপ পড়িয়ে গাড়িতে তুলে নিয়ে পার্শে তোহা স্টুডিও নামের একটি কম্পিউটারের দোকান থেকে দোকানের মালিক কেচুয়াতৈল, কৃষ্টগঞ্জ এলাকার ইয়াসিন আলীর ছেলে সোহেল সাব্বির আহম্মেদকে তার স্টুডিওতে একটি ছোট ফল কাটা চাকু, তার ছোট বোনের জন্মদিনে কেকের উপরে থাকা দুইটি ফুলঝড়ি ও দোকানে অনেক আগে থেকে পানি খাওয়ার জন্য একটি বিদেশি মদের খালি বোতলসহ আটক করে চন্দ্রিমা থানায় নিয়ে যান।

এর পর থেকে শুর হয় দর কষা কষি। সাদেক আলীর ছেলে রবিনকে ছাড়তে চাওয়া হয় ২লক্ষ টাকা। আর তোহা স্টুডিওর মালিক ইয়াসিন আলীর ছেলে সোহেল সাব্বির আহম্মেদকে ছাড়তে চাওয়া হয় ত্রিশহাজার টাকা। দর কষা কষির এক পর্যায়ে রবিনকে আরএমপি ধারায় চালান দেয়ার কথা বলে ১লক্ষ ৪৪হাজার টাকা ও সোহেল সাব্বির আহম্মেদকে ১৭হাজার টাকায় থানা থেকে ছেড়ে দেয়া হয়। পরের দিন রবিনকে জামিন করতে তার পরিবার আদালতে গিয়ে জানতে পারে তার ছেলে রবিনের নামে পাঁচ পিচ ইয়াবা ট্যাবলেটের মামলা দিয়ে কোর্টে চালান করেছে চন্দ্রিমা থানার এএসআই মনির। এ বিষয়ে জানতে রবিনের মা কাজলরেখার সাথে কথা বললে তিনি বলেন, আমার স্বপ্ন ছিলো ছেলে বড় হয়ে পুলিশ অফিসার হবে। ছেলে রবিন পুলিশের এসআই হিসেবে নিয়োগও পেয়েছে। আগামী ৯ ফেবরুয়ারী বগুড়ায় ট্রেনিংএ যোগদান করার কথা ছিলো রবিনের।

আমার ছেলের কাছে কিছু না পেয়েও চন্দ্রিমা থানার এএসআই মনির আমার ছেলেকে থানায় ধরে নিয়ে গিয়ে ১লক্ষ ৪৪ হাজার টাকা নিয়েও আমার ছেলের নামে মিথ্যে মাদকের মামলা দিয়ে আমার ছেলের জীবন নষ্ট করে দিয়েছে। আমার স্বপ্ন ভেঙ্গে তছনছ করেছে এএসআই মনির। ১লক্ষ ৪৪ হাজার টাকা দেয়ার বিষয়ে জানতে চাইলে রবিনের মা আরো বলেন, আমার ছেলেকে আটকের পর ছেলে রবিনকে ছাড়তে ২লক্ষ টাকা চান এএসআই মনির। অনেক দেন দরবার করে ১লক্ষ ৫০ হাজার টাকায় মিট হয় এএসআই মনিরের সাথে। পরে তিন জায়গা থেকে টাকা ধার করে দুই বারে প্রথমে ১লক্ষ ২০ হাজার ও পরে ২৪ হাজার মোট ১লক্ষ ৪৪হাজার টাকা এস আই মনিরকে তুলে দিয়েছি।

পরে টাকা নিয়েও ছেলেকে মাদক মামলা দেয়ার বিষয়ে জানতে এসআই মনিরের সাথে যোগাযোগ করা হলে এএসআই মনির আমাদেরও মাদক মামলা দিয়ে জেলে ঢুকিয়ে দিবে বলে হুমকি দিচ্ছে বলে জানান তিনি। এদিকে আরেক ভুক্তভোগী তোহা স্টুডিওর মালিক ইয়াসিন আলীর ছেলে সোহেল সাব্বির আহম্মেদ এএসআই মনিরকে ১৭হাজার টাকা দিয়ে থানা থেকে বেরিয়ে আসার কথা স্বীকার করে বলেন, আমি দির্ঘদিন থেকে স্টুডিও ব্যাবসা করে আসছি। চন্দ্রিমা থানার অনেক পুলিশ সদস্যর আমার স্টুডিওতে যাতায়াত আছে। তবে এএসআই মনিরের মতো এমন বাজে পুলিশ সদস্য দেখিনি কখনো। যেকিনা টাকা ছাড়া কিছুই বোঝেনা। সে দিনের বর্ননা দিয়ে সোহেল সাব্বির আহম্মেদ বলেন, রবিন আমার দোকানের সামনে তার ব্যবহৃত মটর সাইকেলটি রেখে পাশের কামালের চায়ের দোকেনে চা খাওয়ার জন্য গিয়েছিলো।

কিছুক্ষন পরে এএসআই মনিরসহ আরো ২/তজন পুলিশ সদস্য রবিনকে হ্যানকাপ পড়িয়ে আমার দোকানে তল্লাশি শুরু করে। এ সময় স্টুডিওতে আপেল,পিয়ারা কেটে খাওয়ার জন্য রাখা একটি ছোট ফল কাটা চাকু, ছোট বোনের জন্মদিনে কেকের উপরে থাকা দুইটি ফুলঝড়ি ও দোকানে অনেক আগে থেকে পানি খাওয়ার জন্য একটি বিদেশি মদের খালি বোতলসহ আমাকে আটক করে চন্দ্রিমা থানায় নিয়ে যান। পরে রাত্রি সাড়ে বারোটার সময় আমার পরিবারের কাছ থেকে এএসআই মনির ১৭হাজার টাকা নিয়ে আমাকে থানা থেকে ছেড়ে দেয়।

এ সকল অভিযোগ অস্বীকার করেছেন চন্দ্রিমা থানার এএসআই মনির। তিনি বলেন, দুই ফেব্রুয়ারী রাত্রি আটটার সময় থানা এলাকার কৃষ্টগঞ্জ বাজার এলাকায় কামালের চায়ের দোকান থেকে মুসরইল প্রাইমারী স্কুলের পার্শে সাদেক আলীর ছেলে রবিনকে ৫পিচ ইয়াবাসহ আটক করি যা সেখানে উপস্থিত অনেকে দেখেছে। পরে তার নামে মাদক মামলা দিয়ে আদালতে প্রেরন করা হয়। তার দেয়া তথ্য মতে ঐসময় তোহা স্টুডিওর মালিক কেচুয়াতৈল, কৃষ্টগঞ্জ এলাকার ইয়াসিন আলীর ছেলে সোহেল সাব্বির আহম্মেদকে তার স্টুডিও থেকে একটি চাকু, দুইটি ফুলঝড়ি ও একটি বিদেশি মদের খালি বোতলসহ আটক করে চন্দ্রিমা থানায় নিয়ে যায়। পরে যাচাই বাছায় শেষে রাতে ইয়াসিন আলীর ছেলে সোহেল সাব্বির আহম্মেদকে থানা থেকে ছেড়ে দেয়া হয় বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ ওসি সিরাজুম মনির বলেন, গত দুই ফেবরুয়ারী সাদেক আলীর ছেলে রবিনকে ৫পিচ ইয়াবাসহ ও সোহেল সাব্বির আহম্মেদকে তার স্টুডিও থেকে একটি চাকু, দুইটি ফুলঝড়ি ও একটি বিদেশি মদের খালি বোতলসহ আটক করে চন্দ্রিমা থানায় নিয়ে আসলে যাচাই বাছায় শেষে রাতে ইয়াসিন আলীর ছেলে সোহেল সাব্বির আহম্মেদকে থানা থেকে ছেড়ে দেয়া হয়। সেই সাথে ইয়াবাসহ আটক রবিনকে মাদক মামলা দিয়ে আদালতে প্রেরন করা হয়। যদি আমার থানার কোন পুলিশ সদস্য কারো কাছ থেকে অর্থ নেয়ার বিষয় বেরিয়ে আসে তাহলে তার বিরুদ্ধেও আইনানুগত ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি। তবে অভিযুক্ত এ এস আই মনির সংবাদ চলমানকে জানান, একজন বির্তকিত আসামীকে গ্রফতারের পর থেকে আমার বিরুদ্ধে দুর্নাম ছড়ানো হচ্ছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button