খেলাধুলা

সময়ের দুই সেরা খেলোয়াড়ের জন্মদিন আজ

সংবাদ চলমান ডেস্ক:  বর্তমান সময়ে বিশ্ব ফুটবলের অনত্যম সেরা দুই রোনালদো ও নেইমারের আজ জন্মদিন। জুভেন্টাসের ফরোয়ার্ড রোনালদো পা রাখলেন ৩৫-এ আর ফরাসি ক্লাব পিএসজির ফরোয়ার্ড ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার পা রাখলেন ২৮ বছরে।

১৯৮৫ সালে পর্তুগালের মাদেইরা শহরে ক্রিশ্চিয়ানা রোনালদোর জন্ম। তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগানের সঙ্গে মিল রেখে মা-বাবা তার নাম রাখেন রোনালদো। ছোটবেলা থেকেই সমবয়সীদের সঙ্গে নয় বরং খেলতে পছন্দ করতেন বড়দের সঙ্গে। ছোটবেলা থেকেই অনুভব করতেন ফুটবলার হওয়ার। ফুটবলার হওয়ার তীব্র আকাঙ্ক্ষা নিয়েই মাত্র ১২ বছর বয়সে খেলা শুরু করেন স্পোর্টিং দ্য লিসবোয়াতে। একপর্যায়ে মাদেইরা থেকে পরিবার-পরিজন ছেড়ে চলে আসেন। এরপর কেবলই এগিয়ে চলার গল্প।

২০০৩ সালে যোগ দিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে। সেখানে ছয় বছর কাটিয়ে ২০০৯-এ গায়ে চাপালেন রিয়াল মাদ্রিদের জার্সি। এরই মধ্যে পাঁচটি ব্যালন ডি অরের শিরোপা নিজের করে নিয়েছেন সময়ের সেরা এই তারকা।

এদিকে ব্রাজিলের সব কিংবদন্তীদের সবকিছুর প্যাকেজ যার মধ্যে, তিনি নেইমার ডা সিলভা সান্তোস জুনিয়র। মাত্র ৯ বছর বয়সে পেলের স্মৃতিবিজড়িত ক্লাব সান্তোসে নাম লেখান।

২০১০ কোপা দো ব্রাজিলে ১১ গোল করে সর্বোচ্চ গোলদাতা পুরষ্কার পান। নেইমার ব্রাজিল অনূর্ধ্ব ১৭, অনূর্ধ্ব ২০ এবং ব্রাজিল মূল দলের প্রতিনিধিত্ব করেছেন। মাত্র ১৯ বছর বয়সে ২০১১ এবং ২০১২ সালে দক্ষিণ আমেরিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন নেইমার।

২০১৩ সালে মৌসুমে সান্তোসের সঙ্গে গাঁটছড়া ছিন্ন করে যোগ দেন স্বপ্নের ক্লাব বার্সেলোনায়। তবে চলতি মৌসুমের শুরুতেই ট্রান্সফার ফির রেকর্ড গড়ে বার্সা থেকে নাম লিখিয়েছেন ফ্রান্সের ক্লাব পিএসজিতে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button