আন্তর্জাতিকস্লাইডার

সৌদির ফুটপাতে পড়ে থাকা এক প্রবাসীর করুণ কাহিনী

সংবাদ চলমান ডেস্কঃ

অনেক স্বপ্ন নিয়ে সৌদি্তে পাড়ি জমিয়েছিলেন বাংলাদেশের তসলিম উদ্দিন নামে এক বাক্তি। কিন্তু সব স্বপ্ন ও পরিকল্পনা যেন হারিয়ে গেছে তার। এখন তার একটাই চাওয়া কোনোভাবে দেশে ফিরে আসা।

সৌদি আরব প্রবাসী নওগাঁর তসলিম উদ্দিন তিন বছর আগে সৌদি আরবে যান তসলিম উদ্দিন। কোথায় কোন কোম্পানিতে কাজ করতেন কিছুই বলতে পারছেন না তিনি এখন। বর্তমানে ইকামার একটি কপি ছাড়া আর কিছুই নেই তার কাছে।

শরীরে অনেক জখমের চিহ্ন নিয়ে তিন মাস ধরে সৌদি আরবের রিয়াদে খানসা লিলা নামক স্থানে ফুটপাতে পড়েছিলেন এই তসলিম। সেই ফুটপাত ধরে অনেকের যাওয়া-আসা থাকলেও কেউ তাকে থাকার জায়গাটা পর্যন্ত করে দিতে পারেনি! তবে অনেকে তার সমস্যার কথা জিজ্ঞেস করলেও সঠিকভাবে কিছুই বলতে পারেন না। বিস্তারিত বলতে না পারলেও তসলিম তার শরীরের ক্ষতস্থান দেখিয়ে কান্না করতে করতে বলেন, তিন মাস আগে মেডিকেল থেকে তাকে এখানে নামিয়ে দেয়া হয়।

পরে তসলিমকে সান্ত্বনা দিয়ে নিজের কাছে ঠাঁই দেন এক প্রবাসী এক সাংবাদিক। তসলিমকে থাকার জায়গা ঠিক করে দেশে না যাওয়া পর্যন্ত তার দেখাশোনার সব দায়িত্বও নেন তিনি।

পরবর্তীতে বিষয়টি রিয়াদে বাংলাদেশ দূতাবাসকে অবগত করা হলে দূতাবাস তসলিমকে দেশে পাঠানোর ব্যবস্থা করবে বলে আশ্বাস দেয়। এদিকে অনেক প্রবাসী তসলিমের পাশে দাঁড়ানো আশ্বাস দিয়েছেন বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button