আন্তর্জাতিক

মহামারি করোনাভাইরাসে সংক্রমণ বেড়েছে, মৃত্যু ৫৯০৯

সংবাদ চলমান ডেস্কঃ

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ১০ লাখ ৬০ হাজার ৫৬২ জন। আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬৪ লাখ ১ হাজার ৫১৫ জন। তবে স্বস্তির খবর হচ্ছে, এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭৪ লাখ ১৮ হাজারের বেশি। মহামারি করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ হু-হু করে বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় তিন লাখ ৪৩ হাজার মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া মারা গেছেন পাঁচ হাজার ৯০৯ জন। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ভারতে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৬৩ জন। এদিন করোনায় আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৮০৯ জন।

দক্ষিণ এশিয়ার দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা এক লাখ ৫ হাজার ছাড়িয়েছে। এছাড়া মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৮ লাখ ৩২ হাজার।একদিনে ৯৩২ জনের মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটি এখনো করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে রয়েছে। সবমিলিয়ে দেশটিতে ভাইরাসজনিত কারণে দুই লাখ ১৬ হাজারের বেশি প্রাণ গেল।

যুক্তরাষ্ট্রের কয়েকটি রাজ্যে বেড়েছে শনাক্তের হার। মোট ৭৭ লাখ ৭৬ হাজারের বেশি সংক্রমিত। গত ২৪ ঘণ্টায় ৭৩৩ জনের মৃত্যু দেখেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট প্রাণহানি এক লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে। নতুন ৩১ হাজার সংক্রমণে মোট আক্রান্ত ৫০ লাখ ২ হাজার ছাড়িয়েছে।

দেশটির কয়েকটি অঞ্চলে করোনার প্রকোপ কমছেই না।২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে বলে জানাগেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button