আন্তর্জাতিকসংবাদ সারাদেশ

বাংলাদেশের শান্তি এবং স্থিতিশীলতা নিশ্চিত করতে হবে,প্রধানমন্ত্রী

সাংবাদ চলমান ডেস্ক :

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে। আমরা ২০২৬ সালে উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের যাত্রা শুরু করবো ইনশাল্লাহ। এখন থেকেই আমরা প্রস্তুতি নিচ্ছি। সেই প্রস্তুতি নেয়ার জন্যই দেশের শান্তি ও নিরাপত্তার প্রয়োজন। দেশের উন্নয়নের জন্য শান্তি, নিরাপত্তা এবং স্থিতিশীলতা বজায় রাখতে হবে আমাদের।

আইন প্রয়োগকারী সংস্থাগুলি বিশেষ করে র‌্যাবকে সজাগ থাকার নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, রমজান মাসের আগে কেউ যেন খাদ্য মজুদ ও খাদ্যে ভেজাল দিতে না পারে এবং সমাজ থেকে মাদকের অপব্যবহার, কিশোর গ্যাং সংস্কৃতি ও সাইবার অপরাধ নির্মূলে আরো বেশি মনোযোগ দিতে হবে।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার সকালে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদর দফতরে র‌্যাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এই কথা গুলো বলেছেন।

বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান সুন্দরবনে সন্ত্রাসবাদ জঙ্গিবাদ ও জলদস্যুতা মোকাবিলায় র‌্যাবের তৎপরতার ভূয়সী প্রশংসা করে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন করেছেন , শান্তি এবং স্থিতিশীলতা বজায় রাখতে যথাযথ দায়িত্বশীলতা, কার্যকারিতা ও সক্রিয়তার সঙ্গে এই বাহিনী অতীতের মতো ভূমিকা পালন করবে। 

তিনি আরও বলেন, ২০০৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত টানা ক্ষমতায় থাকাকালীন অগ্নিসন্ত্রাসসহ বিভিন্ন অপতৎপরতা মোকাবিলা করেও তার সরকার দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে পেরেছে বলেই বাংলাদেশ আজ বদলে যাওয়া বাংলাদেশ। কাজেই সে কথা মাথায় রেখেই সবাইকে চলার পরামর্শ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এদেশের প্রতিটি শান্তিপ্রিয় নাগরিকের কাছে আজকে এলিট ফোর্স র‌্যাব নিরাপত্তা এবং আস্থার প্রতীক হিসেবেই চিহ্নিত হয়ে আছে । বাংলাদেশ আমার অহংকার’ এই মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত হয়ে জনগণ এবং সম্পদের নিরাপত্তা দিতে ভবিষ্যতেও এই বাহিনীর সদস্যরা দায়িত্বশীল, কার্যকর এবং সক্রিয় ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি আমি।

আওয়ামী লীগ সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়ে ছিলেন , সে ঘোষণা বাস্তবায়ন করেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ২০৪১ সালের বাংলাদেশ কেমন হবে, তারই ভিত্তিতে তার সরকার প্রেক্ষিত পরিকল্পনা প্রণয়ন করেছে ও পঞ্চবার্ষিক পরিকল্পনাগুলো বাস্তবায়ন করে চলেছে।

তিনি আরও বলেন, আমরা স্মার্ট জনগোষ্ঠী গড়ে তুলবো। স্মার্ট অর্থনীতি হবে স্মার্ট বাংলাদেশে। সেই স্মার্ট বাংলাদেশ ২০৪১ বাস্তবায়ন করাটাই আমাদের লক্ষ্য। পাশাপাশি ভবিষ্যৎ বাংলাদেশ কীভাবে গড়ে উঠবে সেজন্য ‘ডেল্টা প্ল্যান-২১০০’ তার সরকার দিয়ে যাচ্ছেন। সব থেকে বড় কথা এটা বাস্তবায়ন করতে হলে শান্তি-শৃঙ্খলা একান্ত ভাবে থাকা দরকার।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাওয়া কেউ বন্ধ করতে পারবে না। আমরা বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবেই গড়ে তুলব ইনশাল্লাহ।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বক্তব্য দেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) তারিক আহমেদ সিদ্দিক, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন এ সময়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button