আন্তর্জাতিক

আফগানিস্তানে মার্কিন ড্রোন হামলায় ৬০ বেসামরিক নিহত

সংবাদ চলমান ডেস্ক : ইরানের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই আফগানিস্তানে চালানো মার্কিন ড্রোন হামলায় এক তালেবান কমান্ডারসহ অন্তত ৬০ বেসামরিক লোক নিহত হয়েছেন।

ইরান সীমান্তের নিকটবর্তী পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশের শিন্দান্দ জেলায় এই হামলা চালানো হয় বলে বৃহস্পতিবার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

হেরাত প্রদেশের গভর্নরের মুখপাত্র জাইলানি ফরহাদ বলেছেন, তালেবান থেকে বিচ্ছিন্ন একটি অংশের শীর্ষ কমান্ডার মুল্লাহ নাঙ্গিয়ালাকে লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়। হামলায় তিনি নিহত হয়েছেন।

প্রাদেশিক পরিষদের উপ-প্রধান তরিয়ালায় তাহিরি জানিয়েছেন, স্প্লিন্টার বাহিনীর শীর্ষ কমান্ডারকে লক্ষ্য করে চালানো এই হামলায় ৬০ জনেরও বেশি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

আফগানিস্তানে ন্যাটোর মিশন রেজলিউট সাপোর্ট বার্তাসংস্থা এএফপি’কে জানিয়েছে, এটি আফগান বাহিনীর সমর্থনে একটি প্রতিরক্ষামূলক বিমান হামলা। এদিকে আফগান সরকার বেসামরিক নাগরিক হতাহতের তদন্ত শুরু করেছে।

২০১৩ সালে তালেবান নেতা মোল্লা ওমরের মৃত্যুর পর নাঙ্গায়ালে তালেবানের মূল শাখা থেকে বিচ্ছিন্ন হন এবং মোল্লা রসুল নামে পরিচিত এক কমান্ডারের নেতৃত্বে একটি ছোট ভাঙা দলে যোগ দেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button