আন্তর্জাতিক

আগুন ভারতের চলন্ত ট্রেনে-নিহত ৮

সংবাদ চলমান ডেক্সঃ

ভারতে চলন্ত ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে এই মর্মান্তিক ঘটনায় প্রায় ৮ জন নিহত হয়েছে। এবং আহত হয়েছেন আরো অনেকেই। স্থানীয় সময় আজ শনিবার ভোররাতে তামিলনাড়ুর মাদুরাই স্টেশনের কাছে ট্রেনটির প্যান্ট্রি কারে আগুন লাগে।

প্রাথমিক ভাবে জানা যায়, তীর্থযাত্রীরা কামরার মধ্যেই গ্যাস সিলিন্ডার ব্যবহার করে রান্না করছিল। সেখান থেকেই আগুন লাগে এবং তা ছড়িয়ে পড়ে। ঘটনার সময় বেশির ভাগ যাত্রীই ঘুমিয়ে ছিলেন। অনেকেই আগুন লাগার পর বগি থেকে বের হতে পারলেও প্রবীণরা পারেননি। স্থানীয় সময় আজ শনিবার ভোর ৫টা ১৫ মিনিটে এই মর্মান্তিক আগুন লাগার ঘটনার সূত্রপাত হয়।

আধাঘণ্টা পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। অবশেষে সকাল ৭টা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে দক্ষিণ রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মীরা এবং রেলওয়ের কর্মীরা আগুন নেভানোর পর বগি থেকে পুড়ে যাওয়া লাশ গুলো বের করে।

জিজ্ঞাসাবাদের জন্য স্টেশনে আসা মাদুরাই জেলা কালেক্টর এম এস সঙ্গীতা জানান, ট্রেনের বগিতে আগুন লাগার ঘটনায় প্রায় ৮ জনের মৃত্যু হয়েছে। এবং আহত ২০ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিবারকে ১০ লক্ষ রূপি করে দেওয়া হবে বলে দেশটির দক্ষিণ রেলওয়ে বিভাগ জানিয়েছেন।

তিরুপতি-রামেশ্বমর থেকে কন্যাকুমারীর দিকে যাচ্ছিল আইআরসিটিসির এই স্পেশাল ট্রেনটি। মর্মান্তিক দুর্ঘটনায় নিহতরা উত্তরপ্রদেশের বাসিন্দা বলে ধারণা করা হচ্ছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

স্থানীয় সূত্র জানান, ট্রেনটি ১টি পর্যটন ট্রেন ছিল। ঘটনার সময় সেটি দাঁড়িয়ে ছিল মাদুরাই রেল স্টেশনের বাইরে বোড়ি লেনে। আহতদের মাদুরাইয়ের সরকারি রাজাজি হাসপাতালে নেওয়া হয়েছে ও উদ্ধার অভিযান চলমান রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button