আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় ২০ সেনা সদস্য নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত

সংবাদ চলমান ডেক্সঃ

সামরিক মহড়া চলাকালীন সময়ে অস্ট্রেলিয়ায় ১টি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। হেলিকপ্টারটিতে ২০ জন সেনা সদস্য ছিলেন বলে জানা গেছে। স্থানীয় সময় রবিবার সকাল ১১টার দিকে দেশটির ডারউইনের উপকূলে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার ফলে হতাহতের সংখ্যা এখনো জানা যায়নি।

 এক প্রতিবেদনে জানা গেছে, অস্ট্রেলিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, ফিলিপাইন এবং তিমুর-লেস্টের সেনারা একযোগে এই যৌথ মহড়া চালাচ্ছিলো। মহড়া চলাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রের অসপ্রে হেলিকপ্টারটি টিউই দ্বীপপুঞ্জের দূরবর্তী মেলভিল দ্বীপে বিধ্বস্ত হয়।

ধারণা করা যাচ্ছে, দুর্ঘটনার ফলে হতাহতের ঘটনা ঘটতে পারে কারণ কিছু সেনা এখনো নিখোঁজ রয়েছে। তবে এটি এখনও নিশ্চিত করা হয়নি। হেলিকপ্টারটি বিধ্বস্তের পর মহড়া সাময়িক ভাবে বন্ধ করা হয়েছে। অস্ট্রেলিয়ান প্রতিরক্ষা বাহিনী (এডিএফ) এ তথ্য নিশ্চিত করেছেন।

এডিএফের একজন কর্মকর্তা জানান, হেলিকপ্টারটিতে থাকা সকলেই মার্কিন যুক্তরাষ্ট্রের সেনা। মহড়ায় প্রায় আড়াই হাজার সেনা অংশ নিচ্ছে। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের ৫০০ জন, ফিলিপাইনের ১২০ জন, ইন্দোনেশিয়ার ১২০ জন ও তিমুর লেস্টের ৫০ জন সেনা রয়েছেন।

অস্ট্রেলিয়ান পাবলিক ব্রডকাস্টার এবিসি জানিয়েছেন, আজ রোববার ডারউইনের উত্তরে টিউই দ্বীপপুঞ্জের কাছে মহড়া চলাকালে ভি-২২ অস্প্রিয় মডেলের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। ঘটনার পর বেশ কয়েক জনকে সেখান থেকে উদ্ধার করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button