রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর ১৫ নং ওয়ার্ড কার্যালয়ে পরাজিত প্রার্থীর হামলা

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত এক কাউন্সিলর প্রার্থী বিজয়ী প্রার্থীর দুই সমর্থকের বাড়িতে হামলা এবং সিটি করপোরেশনের অস্থায়ী ওয়ার্ড কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। বিজয়ী প্রার্থী বর্তমান কাউন্সিলর এবং বিএনপির সাবেক নেতা।

বিজয়ী প্রার্থীর নাম আবদুস সোবহান লিটন। সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তিনি। তিনি শাহ মখদুম থানা বিএনপির সাবেক সহ সম্পাদক। দলীয় সিদ্ধান্ত অমান্য করে ভোটে অংশ নেওয়ায় তাকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

অভিযুক্ত পরাজিত কাউন্সিলর প্রার্থীর নাম মোস্তাফিজুর রহমান পরশ। তিনি নগরের বোয়ালিয়া থানা (পশ্চিম) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। ভোটের ফলাফল ঘোষণার পর ২১জুন বুধবার রাত সাড়ে আটটার দিকে সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কার্যালয়ে এ তাণ্ডব চালানো হয়।

গতকাল বুধবার অনুষ্ঠিত নির্বাচনে আবদুস সোবহান টিফিন ক্যারিয়ার প্রতীকে ২ হাজার ২৫৮ ভোট পেয়ে আবারো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী মোস্তাফিজুর রহমান পরশ ঠেলাগাড়ি প্রতীকে পেয়েছেন ২ হাজার ১৩৮ ভোট। ১২০ ভোটে তিনি পরাজিত হন।

আবদুস সোবহান বলেন, কেন্দ্রে ভোটের ফলাফল দেখে মোস্তাফিজুর দুই ঘণ্টা ফলাফল আটকে রাখেন। তিনি ফল পরিবর্তনের চেষ্টা করেন। না পেরে কেন্দ্র থেকে ফেরার পথে মোস্তাফিজুর তাঁর কর্মীদের নিয়ে প্রথমে উজ্জ্বল নামের তাঁর এক সমর্থকের বাড়িতে হামলা চালান। সেখানে হামলার পর নগরের দড়িখড়বোনা মোড়ে সিটি কর্পোরেশনের অস্থায়ী ওয়ার্ড কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এরপর দড়িখড়বোনা এলাকায় এনামুল হক নামের আরেক সমর্থকের বাড়িতে হামলা চালানো হয়।

ঘটনার পর দড়িখড়বোনা এলাকায় সিটি করপোরেশনের এই ওয়ার্ড কার্যালয়ে গিয়ে দেখা যায়, বারান্দায় একটি ভাঙা প্লাস্টিকের চেয়ার পড়ে আছে। কার্যালয়ের কাঠের দরজা ভাঙা। ঘরের ভেতরে চেয়ার, টেবিল ও কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে আছে। এর ভেতর থেকে পোড়ার গন্ধ বের হচ্ছে। কার্যালয়টির সাইনবোর্ড ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

সোবহান বলেন, এটা সিটি কর্পোরেশনের অস্থায়ী ওয়ার্ড কার্যালয়। স্থায়ী কার্যালয় আরেকটি আছে। এলাকার মানুষের সুবিধায় ২০১০ সালে কার্যালয়টি করা হয়েছে। এর ভাড়াও দেয় সিটি কর্পোরেশন। সরকারি অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ব্যাপারে তিনি মামলা করবেন। নিরাপত্তার অভাবে রাতে থানায় যেতে পারিনি। এমনকি বিজয়ের পরে কর্মী-সমর্থকদের নিয়ে একটা বিজয় মিছিলও বের করতে পারেননি।

পরাজিত কাউন্সিলর প্রার্থী মোস্তাফিজুর রহমান পরশকে একাধিকবার ফোন করা হলেও তার ফোনের সংযোগ পাওয়া যায়নি।

বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার সকাল পর্যন্ত কেই অভিযোগ করেনি। অভিযোগ করলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button