বাগমারারাজশাহী সংবাদ

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি

খোরশেদ আলম বাগমারা প্রতিনিধিঃ

রাজশাহীর বাগমারায় দেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক শিক্ষ-কর্মচারীদের মধ্যে ‘পাহাড় সমান’বৈষম্য রয়েছে অভিযোগ করে জাতীয়করণের দাবি তুলেছেন বেসরকারি শিক্ষকরা।এরি ধারাবাহিকতায় আজ মঙ্গলবার সকাল সাড়ে আটার সময় হাটগাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষকেরা অবস্থান কর্মসূচি’ ঘোষণা করে তারা বলছেন, দাবি না মানা পর্যন্ত তাদের এ কর্মসূচি চলবে। 

এদিন সকাল ১০টা থেকে বাংলাদেশ শিক্ষক সমিতির আহ্বানে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি শুরু হয়।

কর্মসূচিতে বক্তব্য রাখেন, হাটগাঙ্গোপাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ও সহকারী প্রধান শিক্ষক মোঃ ইয়াসিন আলী, মশিউর রহমান, আমিনুল ইসলাম, মজিদুল ইসলাম, রেজাউল করিম, কহিনুর বানু প্রমুখৈর বক্তব্য রাখেন। দেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক শিক্ষ-কর্মচারীদের মধ্যে ‘পাহাড় সমান’বৈষম্য রয়েছে এইটা দুর করে জাতীয়করণের দাবি জানিয়েছেন। 

 হাটখুজিপুর উচ্চবিদ্যালয়, মারিয়া উচ্চবিদ্যালয়, বানাইল উচ্চবিদ্যালয়, গোবিন্দপাড়া উচ্চবিদ্যালয় দামনাশ পারদামনাশ উচ্চবিদ্যালয়, হাটগাঙ্গোপাড়া বালিকা উচ্চবিদ্যালয়, বাইগাছা উচ্চবিদ্যালয়, মচমইল উচ্চবিদ্যালয় খালগ্রাম উচ্চবিদ্যালয় কোয়ালিপাড়া উচ্চবিদ্যালয়,  নরদাশ উচ্চবিদ্যালয় সহ বাগমারা উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী বৃন্দর দাবি জানিয়েছেন সরকারি চাকরি জীবীদের সঙ্গে আমাদের অর্থনৈতিক বৈষম্য পাহাড়-সমান এইটা দুর করে  মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি জানিয়েছেন। 

একই বক্তব্য হাটখুজিপুর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ইছাহাক আলী। যারা চতুর্থ শ্রেণীর চাকরি করে, তারাও ৫০ শতাংশ বোনাস পায়। আর আমরা পাই ২৫ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button