বাঘারাজশাহী সংবাদ

প্রসূতির পর এবার ভুল চিকিৎসায় গরুর মৃত্যু, বিপাকে ডাক্তার

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর বাগমারায় চিকিৎসকের অবহেলায় সিজার কালে প্রসূতির মৃত্যুর এবার বাঘায় (গরু)গাভির বাচ্চা প্রসব করাতে গিয়ে ভুল চিকিৎসায় মারা গেছে প্রায় দুই লক্ষ টাকা মুল্যের গাভি ও বাচ্চা।

এ ঘটনায় চরম বিপাকে পড়েছেন ডাক্তার আব্দুর রশিদ। তার বিরুদ্ধে গতকাল বুধবার(৩ আগষ্ট) সকালে বাঘা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বানিয়া পাড়া গ্রামের মারা যাওয়া গরুর মালিক ভুক্তভোগী গ্রাম পুলিশ শফিকুল ইসলাম।

এই অভিযোগ থেকে জানা গেছে, উপজেলার বানিয়া পাড়া গ্রামের আহসান আলীর ছেলে বাজুবাঘা ইউনিয়নের গ্রাম পুলিশ শফিকুল ইসলাম(৪০) গত মঙ্গলবার দুপুরে তার(গরু)গাভির বাচ্চা প্রসব করানোর জন্য উপজেলা প্রাণি সম্পদ অফিসে গিয়ে সেখানে কর্মরত উপ-সহকারী প্রাণি সম্পদ স্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রশিদকে জানায়। এরপর আব্দুর রশিদ শফিকুলের বাড়িতে এসে ঐ গাভিকে ইঞ্জেকশান দেয় । এর কিছুক্ষন পর গাভি স্বেচ্ছায় বাচ্চা প্রসব করতে গিয়ে বাধাপ্রাপ্ত হলে-ডাক্তার বাচ্চার পায়ে রশি বেধে টেনে বের করে। ঘটনার এক পর্যায় বাচ্চাটি মারা যায়। তখন আব্দুর রশিদ অনুতপ্ত হয়ে পাণি সম্পদ অফিসে যায়।

এদিকে গাভিটির বাচ্চা মারা যাওয়ার কিছুক্ষন পরে উক্ত গাভিটিও মারা যাই। তখন গরুর মালিক স্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রশিদকে ফোন করলে তিনি অনুতপ্ত হন এবং দুঃখ প্রকাশ করেন। এ সময় গরুর মালিক শফিকুল ইসলাম তার গরু মেরে ফেলার জন্য তার নিকট ক্ষতি পূরণ দাবি করেন। ঘটনার এক পর্যায় এ বিষয়ে কেউ-কোন সমাধান না দিলে গরুর মালিক পরদিন বুধবার (৩-আগষ্ট)সকালে বাঘা থানায় এসে ভুল চিকিৎসায় গাভি ও বাচ্চা মেরে ফেলার অভিযোগ এনে দুই লক্ষ টাকা ক্ষতিপূরণ মামলা দায়ের করেন প্রাণি সম্পদ স্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রশিদের নামে।

এ ব্যাপারে গতকাল (৩ আগস্ট) বুধবার দুপুরে উপজেলা প্রাণি সম্পদ ও ভেটেরিনারি সার্জন মো: রোকনুজ্জামানের সাথে কথা বললে তিনি বলেন, আমি গতকাল উপজেলা পরিষদের সভাকক্ষে একটি মিটিং-এ ছিলাম। এ বিষয়ে আমি কিছু জানিনা।

তবে অভিযুক্ত স্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রশিদ দাবি করেন, তিনি তাঁর উর্ধতন অফিসার ও ভেটেরিনারি সার্জন রোকনুজ্জামানের অনুমতি নিয়ে সেই বাড়িতে গিয়ে ছিলেন। গরুর জরাযু উল্টে থাকার কারণে বাচ্চা বের করতে দেরি হয় এবং ভেতরে নিশ্বাস ক্ষণিয়ে বাচ্চাটি মারা যায়।

এ বিষয়ে আরও জানতে চাইলে, বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, ভুল চিকিৎসায় গাভি ও বাচ্চা মেরে ফেলার অভিযোগ পেয়েছি। বিষয়টি দ্রুত মিমাংসা করার চেষ্টা চলছে। যদি না হয়, সে ক্ষেত্রে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button