রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে কৃষি জমি চিনিকল পাটকল রক্ষার দাবিতে ডিসি অফিস ঘেরাও

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে চিনিকল, পাটকল ও তিন ফসলি জমি রক্ষার দাবিতে ৭ ফেব্রুয়ারী রবিবার সাড়ে১২টার দিকে রাজশাহী ডিসি অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছে জাতীয় কৃষক সমিতির নেতাকর্মীরা।

এসময় তারা জেলা প্রশাসক কে স্মারকলিপি প্রদান করেন এবং কোর্ট প্রাঙ্গণ শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন। উক্ত মানববন্ধন কর্মসূচির মূল উপপাদ্য বিষয় হলো বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে চিনিকল, পাটকল ও ফসলি জমি রক্ষার কোন বিকল্প নেই।

কিন্তু আমাদের দেশের কিছু স্বার্থবাদী গোষ্ঠী নিজ ক্ষমতার অপব্যবহার করে তিন ফসলি জমি খনন করে পুকুর তৈরি করছেন। প্রধানমন্ত্রী বার বার বলছেন ফসলি জমি নষ্ট করে কোন প্রজেক্ট বা পুকুর নয়, কোন ফসলি জমি নষ্ট করে পুকুর খনন করা যাবে না।প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করে কিছু স্থানীয় নেতাকর্মীদের সহযোগিতায়  চলছে পুকুর খননের মত জঘন্য অপরাধ।

অনেক পুকুর খনন কারি সরাসরি এমপির নাম ভাঙ্গিয়ে পুকুর খনন কাজের সাথে জড়িত রয়েছে। এতে বাংলাদেশর উন্নয়নের ধারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। দেশে দেখা দিচ্ছে খাদ্য ঘাটতি ও বাড়ছে বেকারত্ব। কিছু অসাধু, লোভী ও স্বার্থবাদী গোষ্ঠীর যদি এখনই লাগাম টেনে ধরা না  হয় তাহলে আগামী ১/২ বছরের মধ্যে বাংলাদেশের উন্নয়নের ধারা ব্যাহত সহ খাদ্যের চরম সংকট দেখা দিবে ।

উক্ত জাতীয় কৃষক সমিতির উদ্যোগে ডিসি অফিস ঘেরাও ও স্মারকলিপি প্রদান করা সহ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির নেতা দেবাশীষ রায় দেবু, আব্দুল মতিন, হাসিবুল হাসান পান্না সহ উক্ত সমিতির সদস্য ও নিরীহ সাধারণ কৃষক শ্রমিক।

 

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button