রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এনামুল হকের কর্মক্ষেত্রে যৌন হয়রানি মূলক আচারনের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০ টার সময় সাহেব বাজার জিরো পয়েন্টে নারী নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি এই কর্মসূচির আয়োজন করে।

বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি অধ্যাপক রাসেদা খালেদ বলেন, একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এমন ঘটনা ঘটাবেন এটা অকল্পনীয়। তিনি যে অশ্লীল বাক্য এবং অঙ্গভঙ্গি করেছেন তার সহকর্মীর সাথে তা ঠিক করেননি। আমরা ন্যায় বিচার চাই এবং দৃষ্টান্ত মূলক শাস্তি চাই তার।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর মাহমুদা কানিজ কেয়া বলেন, শারীরিক অঙ্গভঙ্গি প্রদর্শন, ভাষার ব্যবহার এগুলো হয়রানি মুলক। এই ব্যবহার গুলোর যদি শাস্তি দিতে না পারি তাহলে এগুলো আরও বাড়বে। তাই আমরা এর শাস্তি দাবি করছি।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিলা আইন, বিভাগীয় সভাপতি দিল সেতারা, মুক্তিযোদ্ধা বরজাহান আলী শাহজাহান,থিয়েটারকর্মী কামরুল্লাহ সরকার, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল হাসান খন্দকার,সেক্টর কমান্ডার বিভাগীয় সভাপতি,সভাপতি শিক্ষক সমিতি শফিকুল রহমান বাদশা সহ আরও অনেকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button