খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগ্রহী অস্ট্রেলিয়া!

সংবাদ চলমান ডেস্ক:  বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে বিশেষ অতিথি হিসেবে এসেছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস। এ সময় বিভিন্ন বিষয় নিয়ে বিসিবির সাথে আলোচনা হয়েছে তার। সেখানে বাংলাদেশের সাথে আরো বেশি দ্বিপাক্ষিক সিরিজ খেলার আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

জানা গেছে, টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির ২০ বছরে অস্ট্রেলিয়ার সঙ্গে মাত্র ৩টি টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। আর ওয়ানডে সিরিজ হয়েছে মাত্র ৪টি। এখন পর্যন্ত কোনো টি-টোয়েন্টি সিরিজ খেলেনি টাইগাররা। বৈশ্বিক টুর্নামেন্ট ছাড়া ২০০৮ সালে শেষবার অস্ট্রেলিয়া সফর করেছিল বাংলাদেশ। তাই এফটিপির পরের চক্রে দুই দেশের মধ্যে সিরিজ সংখ্যা বাড়ানো নিয়ে এদিন আলোচনা করে বিসিবি ও সিএ। আলোচনাকালে বাণিজ্যিক বিষয়গুলো বিবেচনা করে সব ফরম্যাটেই হোম ও অ্যাওয়ে সিরিজ খেলতে আগ্রহও প্রকাশ করেন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী।

পরে এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস গণমাধ্যমকে বলেন, ‘আমাদের মধ্যে খুব ফলপ্রসু আলোচনা হয়েছে। ২০২৩ থেকে ৩৩ পর্যন্ত এই দশ বছরে আমরা বাংলাদেশের সাথে বেশ কয়েকটি সিরিজ খেলতে চাই। বাংলাদেশ এখন বিশ্ব ক্রিকেটে খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে। দুই দেশের ক্রিকেট সম্পর্ক ভবিষ্যতে আরো দৃঢ় হবে।’

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘এক সময় বয়সভিত্তিক ও প্রেসিডেন্ট একাদশ নামে অস্ট্রেলিয়ার বেশ কিছু দল বাংলাদেশ সফর করতো। অনেকদিন ধরেই তা বন্ধ। আবারো সেই ধারা শুরু করতে অস্ট্রেলিয়া ক্রিকেট রাজি। সেই সাথে কোচ ও লজিস্টিক সাপোর্ট বিনিময়ে সম্মত হয়েছে দুই বোর্ড।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button