খেলাধুলা

প্রথম ফুটবলার হিসেবে মেসির ‘লরিয়াস অ্যাওয়ার্ড’ জয়

চলমান ডেস্ক: বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির অর্জনের মুকুটে আরও একটি পালক যুক্ত হলো। প্রথম ফুটবলার হিসেবে লরিয়াস পুরস্কার জিতে নিয়েছেন তিনি। বার্লিনে সোমবার জমকালো এক অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের সঙ্গে যুগ্মভাবে বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন আর্জেন্টাইন এই ফুটবলার।

পুরস্কারের ২০ বছরের ইতিহাসে এই প্রথম যুগ্মভাবে বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হলো। এর আগে পাঁচবার পুরস্কারের জন্য মনোনীত হলেও জিততে পারেননি মেসি। অন্যদিকে তৃতীয়বারের মতো বর্ষসেরা নারী ক্রীড়াবিদ হয়েছেন সিমোনে বাইলস। এর আগে ২০১৭ ও ২০১৯ সালেও তিনি বর্ষসেরা হন। লিভারপুল ও বিশ্বকাপজয়ী যুক্তরাষ্ট্রের নারী ফুটবল দলকে পেছনে ফেলে বর্ষসেরা দল নির্বাচিত হয়েছে দক্ষিণ আফ্রিকার রাগবি দল।

দর্শকদের ভোটে গত দুই দশকের ‘বেস্ট স্পোর্টিং মোমেন্ট’-এর পুরস্কার পেয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার। মেসি হলেন এই পুরস্কার পাওয়া প্রথম ফুটবলার। গত ডিসেম্বরে রেকর্ড ষষ্ঠবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জিতেন তিনি। এছাড়া গত মৌসুমেই স্পেনের শীর্ষ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফির সঙ্গে ইউরোপিয়ান লিগগুলোর সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন শুও ওঠে তার হাতে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button