রাজশাহীস্লাইডার

গত ২৪ ঘন্টায় রাজশাহীতে হোম কোয়ারেন্টিনে ১৩১ জন সকলেই বিদেশ ফেরত

স্টাফ রিপেটারঃ

বর্তমানে রাজশাহীতে হোম কোয়ারেন্টিনে আছেন ৫০৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে গেছেন ১৩১ জন। এরা সকলেই বিদেশফেরত বলে জানা গেছে।

সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত জেলায় মোট ৮৮৯ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে। এর মধ্যে বেধে দেওয়া ১৪ দিন পূর্ণ হয়ে যাওয়ায় ৩৮০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় আরও ১৩১ জনকে কোয়ারেন্টিনে আনা হয়েছে বলেও জানা গেছে।

গতকাল হোম কোয়ারেন্টিনে ছিলেন ৫০৯ জন। তবে কেউ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেই। নতুন যে ১৩১ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে এদের মধ্যে রাজশাহী সিটি  এলাকারই ৯১ জন।

এর বাইরে জেলার পুঠিয়া উপজেলায় ৫ জন, বাঘায় ৭ জন, বাগমারায় ৭ জন, মোহনপুরে ১২ জন, তানোরে ১ জন পবায় ২ জন এবং গোদাগাড়ীতে ৬ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে।

এদের মধ্যে ১১১ জনই এসেছেনে প্রতিবেশি দেশ ভারত থেকে। চীন থেকে এসেছেন ৫ জন। ইন্দোনেশিয়া থেকে এসেছেন ৩ জন। আর সৌদি আরব ও দুবাই থেকে এসেছেন ২ জন করে। এছাড়া ১ জন করে এসেছেন কাতার, কঙ্গো, ওমান, ফিলিপাইন, আলজেরিয়া, থাইল্যান্ড, জাপান ও মালয়েশিয়া থেকে।

সিভিল সার্জন আরো জানান, রাজশাহীতে এখনও করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগের রোগী পাওয়া যায়নি। তারপরেও বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। বিদেশ থেকে আসার পর তারা ১৪ দিন বাইরে ঘোরাফেরা করতে পারবেনা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button