বাগমারারাজশাহী সংবাদ

বাগমারার বাবুলালের পরিবারে শোকের মাতম

বাগমারা প্রতিনিধি : রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার বিশুপাড়া মহল্লার লুৎফর রহমানের ছেলে বাবুলাল ওরফে বাবুল (৪৭) লিবিয়ায় গত সোমবার বিস্কুট ফ্যাক্টরিতে বিমান হামলায় নিহত হলে তার পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির মৃত্যুতে পরিবারে চলছে শোকের মাতম।

আজ মঙ্গলবার ভোরে স্বামীর মৃত্যুর খবর শুনে বারবার মূর্ছা যান স্ত্রী নাজমা বেগম। লিবিয়া প্রবাসী পুঠিয়া উপজেলার বিদিরপুর গ্রামের শরিফ আহমেদ বাবুলালের মৃত্যু নিশ্চিত করে পরিবারের নিকট সংবাদ দেন।

জানা যায়, ২০০৯ সালে বাবুলাল ওরফে বাবুল উপার্জনের আশায় সুদানে পারি জমান। এরপর সেখান থেকে ২০১২ সালে লিবিয়ায় প্রবেশ করে একটি বিস্কুট ফ্যাক্টরিতে শ্রমিকের কাজ আরম্ভ করেন।

গতকাল সোমবার ওই ফ্যাক্টরিতে বিমান হামলা করা হলে সেখানে কিছু শ্রমিক নিহত ও আহতের ঘটনা ঘটে। খবর পেয়ে বাবুলালের কর্মস্থল থেকে প্রায় দশ কিলোমিটার দুরের কর্মস্থলে থাকা বাবুলের পরিচিত শরিফ আহমেদ সেখানকার হাসপাতালে গিয়ে বাবুলাল কে মৃত অবস্থায় দেখতে পান।

মুঠোফোনে শরিফ আহমেদ জানান, বিমান থেকে হামলা করা হলে বাবুলালের মৃত্যু হয়। স্বরেজমিনে গিয়ে তার দুই হাত এবং মাথায় আঘাতের চি‎হ্ন দেখা যায়। তার মরদেহ দেশে ফিরিয়ে আনার জন্য সেখানকার অ্যাম্বাসীতে যোগাযোগ করছেন বলে শরিফ আহমেদ জানিয়েছেন।

নিহত বাবুলালের ভাই রোস্তম আলী জানান, তার ভাই বিদেশে গিয়ে পরিবারের সকলের সঙ্গেই নিয়মিত যোগাযোগ করতেন।

নিহত বাবুলালের এক ছেলে নাজিম আহমেদ চলতি বছরে জামগ্রাম উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষা দিয়েছে এবং এক মেয়ে ববি বিবাহিত।

ছেলে নাজিম আহমেদ জানান, গত সোমবার তার পিতা বাবুলালের নামে সাড়ে পাঁচ শতক জমি কেনা হয়েছে। লিবিয়া থেকে এসে সেখানে বাড়ি নির্মাণ করার কথা ছিল। পিতার অকাল মৃত্যুতে ছেলে নাজিমের পড়ালেখার পথ বন্ধ হবার সম্ভাবনা দেখা দিয়েছে। পরিবারের সদস্যরা বাবুলালের মরদেহ তাড়াতাড়ি গ্রামে ফিরিয়ে আনতে সরকারের সহযোগীতা কামনা করেছেন।

এ ব্যাপারে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ জানান, রাজশাহী জেলা প্রশাসকের নির্দেশ পেয়ে নিহত বাবুলালের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নিতে তাদের বাড়িতে এসেছি। প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে সব ধরনের সহযোগীতা প্রদান করা হবে বলে তিনি আশ্বাস দেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

আরো পড়ুন
Close
Back to top button