রাজশাহী সংবাদ

পুলিশ ভেরিফিকেশন মামলা ও তদন্তে টাকা নিলেই ব্যবস্থা

চলমান ডেস্ক: থানা, ডিবি, ডিএসবিসহ পুলিশের যে কোন ইউনিটে মামলা, জিডি ও অভিযোগ তদন্তে একটি টাকাও লাগবে না। পাসপোর্ট, চাকরি, পুলিশ ভেরিফিকেশনেও টাকা খরচ হবে না। যদি কোন অফিসার টাকা দাবি করেন বা গ্রহণ করেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জনসেবায় গড়িমসি ও জনসাধারণের সঙ্গে দুর্ব্যবহার বরদাস্ত করা হবে না। ন্যায়বিচার প্রাপ্তি ও জনসাধারণের কাাক্সিক্ষত সেবা নিশ্চিত করতে জেলা পুলিশে এই শুদ্ধি অভিযান শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

জানা গেছে, বিগত সময়ে পাসপোর্ট ভেরিফিকেশন, চাকরিতে যোগদান ও বিদেশ যাওয়ার আগে কিংবা প্রবাসে অবস্থান করা লোকজনের ক্লিয়ারেন্সের জন্য ভেরিফিকেশন কর্মকর্তাকে টাকা দিতে হতো। টাকা না পেলে যথাসময়ে কিংবা হয়রানি ছাড়া ভেলিভারি হয়েছে এমন উদাহরণ ছিল খুবই কম। এছাড়া মামলা রেকর্ড, অভিযোগ, জিডি এন্ট্রি করা ও পুলিশের সব ক্লিয়ারেন্স দেয়া নিয়ে থানা পুলিশের বিরুদ্ধে ব্যাপক অভিযোগ ছিল।

এসবের মূলোৎপাটন ও পুলিশকে জবাবদিহিতায় আনতে কাজ করেছে যশোর জেলা পুলিশ। এ বিষয়ে পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন মাঠে নেমেছেন। পুলিশের কার্যক্রম নিয়ে মানুষ যাতে নেতিবাচক কোন প্রশ্ন না তোলে সে বিষয়ে সতর্ক হতে হুঁশিয়ারি দিয়েছেন। এ বিষয়ে তিনি অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলামকে মনিটরিং করতে দায়িত্বও দিয়েছেন। ডিএসবির একটি সূত্র জানিয়েছে, যশোর জেলার আওতাধীন পুলিশ ইউনিটসমূহে মামলা জিডি বা অন্য কোন অভিযোগ গ্রহণে কোন প্রকার আর্থিক লেনদেন করা যাবেনা। জনসাধারণের সঙ্গে আচরণ ভাল করতে হবে। অন্যথা হলে ভুক্তভোগীরা অতিরিক্ত পুলিশ সুপারের ০১৭১৩-৩৭৪১৫৫ এই নম্বরে সরাসরি ফোন করে অভিযোগ করতে পারবেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button