রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে পুকুর ভরাটের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করলেন ড.আব্দুস সোবহান

স্টাফ রিপোর্টারঃ

রাতের আধারে রাবির সীমানা প্রাচীর ভেঙ্গে নিজেদের পুকুর ভরাট করছিলেন রাজশাহী বন বিভাগের একজন ফুল বাগানের মালি। বিশ্ববিদ্যালয় কবরস্থান জামালপুর সংলগ্ন সেই স্থানের নিরাপত্তার দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্প বিভাগের গার্ড হারেজ। শনিবার গভীর রাতে প্রাচীর ভাঙ্গার বিষয়টি জানতে পারেন রাবির উপাচার্য ড’ আব্দুস সোবহান।

তিনি মুহুর্তে পুলিশ প্রশাসনকে ব্যবস্থা গ্রহণের নির্দেশদেন। এর আগে শনিবার সন্ধ্যায় গার্ড হারেজ গণমাধ্যম কর্মীদের নিকট একটি সাক্ষাতকার দেন তিনি বলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আনন্দ কুমার সাহার একান্ত সচিব প্রদীপ কুমার ও কৃষি প্রকল্পের সাজ্জাদ হোসেন এই প্রাচীর ভাঙ্গার বিষয়টি অবগত রয়েছেন। কৃষি প্রকল্পের সাজ্জাদ হোসেনের নিকট অনুমতির বিষয়টি জানতে চাইলে তিনি গণমাধ্যম কর্মীর পরিচয় পেয়ে রাগান্নিত হয়ে বলেন আপনারা আমাকে কেন ফোন করছেন।

তিনি বলেন উপরের নির্দেশে হচ্ছে, সেখানে ফোনদিন। উপ-উপাচার্য আনন্দ কুমার সাহার সচিব প্রদীপ কুমারের নিকট প্রাচীর ভাঙ্গার বিষয়টি মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন আমাকে বলেছিলেন মাত্র দুই গাড়ি মাটি নেওয়ার কথা বলা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের জায়গা আমবাগান ট্রাক চলাচলের রাস্তা তৈরি করে প্রাচীর ভেঙ্গে ফেলার নির্দেশের বিষয়র জানতে চাইলে তিনি কৌশলে কথা এড়িয়ে যান। তবে সচিব প্রদীপ সহ তার উপরের কর্তার নাম এসেছে গভীর অনুসন্ধানে। বিশ্ববিদ্যালয়ের মত বিদ্যাপীঠ এর প্রাচীর ভাঙ্গার ঘটনা নিয়ে রাতেই চন্দ্রিমা থানা পুলিশ দুটি ট্রাক সহ ট্রাকের চালকদের আটক করেছেন। রাবির একটি সুত্র জানায় দীর্ঘদিন ধরে একটি চক্র রাবির উপাচার্য ড.আব্দুস সোবহানকে প্রশ্নবিদ্ধ করতে বিভিন্ন ফুঁন্দি আটছেন।

আর তারই আর একটি নমুনা হিসেবে এই ঘটনাকে দেখছেন সুত্রটি। উপ-উপাচার্যের সচিব হয়ে কিভাবে প্রাচীর ভাঙ্গার অনুমতি দিতে পারেন সেটা নিয়েও চলছে রাবিতে আলোচনার ঝড়। রাবির কর্তৃপক্ষ আমাদের কে জানিয়েছেন এই প্রাচীর ভঙ্গায় প্রায় দুই লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। আমরা এরই একটি তালিকা তৈরি করছি। শুধু ক্ষতি পুরন নয় এই অন্ধকার জগতের সাথে কারা জড়িত রয়েছে উপর থেকে নিচ পর্যন্ত তাদের সনাক্ত করে তাদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন রাবির একাধিক কর্মকর্তা।

তার বলেন মাঝে মধ্যেই উপাচার্য নামে কোন এক কুচক্রী মহল বার বার ইস্যু তৈরি করে এই পবিত্র শিক্ষা বিদ্যাপীঠ কে গরম করে নিজেদের সুবিধা ভোগ করেন এই চক্রটি। ড.আব্দুস সোবহান রাবির উপাচার্য হিসেবে যোগদান করার পর থেকেই একটি সুবিধাবাদী চক্র মরিয়া হয়ে কাজ করছেন বিশ্ববিদ্যালয়ের বদনাম ছড়ানোর জন্য। তাদের চিহ্নিত করে শাস্তি দেওয়া সহ রাবির শিক্ষার মান উন্নয়নে ড.আব্দুস সোবহানের বিকল্প হিসেবে উন্নয়নের কারিগর কাউকে দেখছেন না রাবির অধিকাংশ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী। রাবির প্রাচীর ভাঙ্গার ব্যাপারে গভীর রাতেই তড়িং গতিতে ব্যবস্থা গ্রহনের জন্য রাবির প্রশাসন কে সাধুবাদ জানিয়েছেন শুশীল সমাজের প্রতিনিধিরা ।

বিশ্ববিদ্যালয়ের অপর একটি সুত্র বলেন রাবির অলিখিত গার্জিয়ান হিসেবে একজন সাবেক ছাত্রলীগের সভাপতি নজরদারি করেন আর তার ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে তিনি অনেক ঘটনা নিজের দক্ষতায় মোকাবেলা করে থাকেন। রাবির পীঠ যেন সেই ছাত্রলীগ নেতার পীঠ।দ্বায়িত্বশীল সূত্রে জানাযায় এনিয়ে মামলার প্রস্তুতি চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button