সংবাদ সারাদেশ

হাসপাতালের বিল দিতে না পেরে ৬০ হাজার টাকায় নবজাতককে বিক্রি

সংবাদ চলমান ডেস্কঃ

বিল দিতে না পেরে ৬০ হাজার টাকায় নবজাতককে বিক্রির অভিযোগ উঠেছে ঢাকার ধামরাইয়ে একটি হাসপাতালের। এ ঘটনায় এক নার্সসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার সকালে সাভারের রাজফুলবাড়িয়ায় অভিযান চালিয়ে নবজাতকটিকে উদ্ধার করা হয়। পরে তার মায়ের কোলে হস্তান্তর করে পুলিশ। আটকরা হলেন- নার্স সাদিয়া বেগম, নবজাতক ক্রেতা হেলাল উদ্দিন ও তার স্ত্রী সাথী আক্তার।

পুলিশ জানায়, গত ২৬ জুন রাতে ধামরাইয়ের সুতিপাড়া ইউপির বাটারখোলা এলাকার গুচ্ছ গ্রামের ভাড়াটিয়া মৃত বাবুল হোসেনের স্ত্রী নাজমা বেগমের প্রসব বেদনা ওঠে। তিনি স্থানীয় নারী ইউপি সদস্য আছিয়া বেগমের সহযোগিতায় কালামপুর ডাউটিয়া এলাকার রাবেয়া মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। রাতে একটি ছেলে সন্তান প্রসব করেন তিনি। তবে সংসারে অভাবের কারণে হাসপাতালের বিল পরিশোধ করা তার পক্ষে অসাধ্য হয়ে পড়ে।

এ ঘটনায় ওই হাসপাতালের নার্স সাদিয়া বেগমের পরামর্শে নিজের ছেলে শিশুটিকে রোববার ৬০ হাজার টাকায় বিক্রি করেন। পরে হাসপাতালের ১০ হাজার ৫০০ টাকা বিল পরিশোধ করেন।

এদিকে মায়ের অসহায়ত্বের সুযোগ নিয়ে নবজাতক শিশুটিকে বিক্রিতে সহায়তার অভিযোগে নার্সকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল সোমবার সকালে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে নবজাতকটিকে উদ্ধার করা হয়। এ সময় নবজাতককে কেনার অপরাধে হেলাল দম্পতিকে দম্পতিকেও আটক করে পুলিশ।

ধামরাই থানা পুলিশের ওসি দীপক চন্দ্র সাহা বলেন, নবজাতক বিক্রির ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে। নবজাতককে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়ার পাশাপাশি সরকারিভাবে সাহায্যের ব্যবস্থা করা হচ্ছে। আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button