সংবাদ সারাদেশ

সেনাবাহিনীও সিনহা হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি চায় : সেনাপ্রধান

সংবাদ চলমান ডেস্ক:

বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিবৃতিতে জানানো হয়, দেশের সকল জনগণের ন্যায়, বাংলাদেশ সেনাবাহিনীও মেজর অবসরপ্রাপ্ত সিনহার জঘন্যতম হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি চায়।

চট্টগ্রামের ভাটিয়ারিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে সেনাপ্রধান বলেন, যারা ক্রিমিনাল তাদের উপযুক্ত এবং দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে যেন ভবিষ্যতে এ ধরনের ঘটনা সেনাবাহিনীর সার্ভিং অথবা রিটায়ার্ড কারও সাথে না ঘটে। আমি সেটা প্রত্যাশা করি।

ঘটনার তদন্তে সন্তুষ্ট কিনা জানতে চাইলে তিনি বলেন, যে ঘটনাটা ঘটেছে সেটা সবারই জানা। অত্যন্ত জঘন্যতম একটা ঘটনা ঘটেছে এবং সেটার দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে। এটা তদন্তে বেরিয়ে আসবে এবং সাজাটা যখন হবে তাহলে সন্তুষ্টির প্রশ্ন আসবে। তার আগে সন্তুষ্টি কীভাবে বলব, বলার সুযোগ নেই।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কে এপিবিএনের চেকপোস্টে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান নিহত হন। গত ৫ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস হত্যা মামলা করেন।

এতে প্রদীপসহ পুলিশের ৯জনকে আসামি করা হয়।

এ মামলায় এ পর্যন্ত পুলিশের ৭জন সহ এপিবিএনের ৩জন ও স্থানীয় ৩জন বাসিন্দা গ্রেফতার হয়েছেন। আদালত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) মামলাটির তদন্তের দায়িত্ব দেয়। এ ঘটনা তদন্তের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে একটি কমিটি গঠন করে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button