সংবাদ সারাদেশসারাদেশ

সিরাজগঞ্জে মামি সহ দুই শিশুকে হত্যা মামলায় ভাগ্নের ফাঁসি

সিরাজগঞ্জের বেলকুচিতে এক নারী ও দুই শিশুকে হত্যা মামলায় আইয়ুব আলী সাগর নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রোববার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আইয়ুব আলী সাগর উল্লাপাড়া উপজেলার নন্দিগাঁতী গ্রামের বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুর রহমান।

মামলা সূত্রে জানা যায়, হত্যার শিকার রওশনারা খাতুন (৩০) তার দুই শিশুপুত্র জিহাদ হোসেন (১০) ও মাহিনকে (৩) নিয়ে বেলকুচি থানাধীন মরুপুর গ্রামে নিজ বাড়িতে বসবাস করতেন এবং তাঁত ফ্যাক্টরিতে কাজ করে জীবিকা নির্বাহ করতেন। তার সৎ ভাগ্নে আসামি আইয়ুব আলী সাগর ঋণগ্রস্ত থাকায় ঘটনার দু’দিন আগে রওশনারার বাড়িতে এসে তাদের ব্যবহৃত ট্রাঙ্ক ও জিনিসপত্র দেখে ধারণা করেন তাতে অনেক টাকা-পয়সা আছে।

সাগর সেই টাকা-পয়সা চুরির পরিকল্পনা করে ২০২২ সালের সেপ্টেম্বরের ২৮ তারিখ রাতে রওশনারার বাড়িতে বেড়াতে যান এবং রাতে খাওয়া-দাওয়া করে ঘরে শুয়ে পড়েন। তিনি পরিকল্পনা অনুযায়ী গভীর রাতে উঠে ট্রাঙ্কের তালা খুলে টাকা বের করার চেষ্টা করলে শব্দে রওশনারার ঘুম ভেঙে যায়। এ সময় আসামি সাগর মশলা বাটার শিল দিয়ে রওশনারার মাথায় আঘাত করলে তিনি অজ্ঞান হয়ে পড়েন। এরপর রওশনারাকে গলা টিপে হত্যা করেন সাগর।

এ সময় রওশনারার ৩ বছর বয়সী ছেলে মাহিন জেগে উঠে কান্নাকাটি শুরু করলে আসামি তাকেও গলা টিপে হত্যা করেন। এরপর রওশনারার অপর ছেলে জিহাদের ঘুম ভেঙে গেলে আসামি সাগর তাকেও গলা টিপে হত্যা করে ঘরের দরজা বাইরে থেকে শিকল আটকে চলে যান।

ঐ বাড়িতে আর কোন লোকজন না থাকায় বিষয়টি কেউ জানতেও পারে না। রওশনারা পরপর দু’দিন তাঁত ফ্যাক্টরিতে কাজে না যাওয়ায় তাঁত ফ্যাক্টরির মালিক কুদ্দুস রওশনারা কেন কাজে আসলো না এ বিষয়ে খোঁজ খবর নিতে থাকেন। রওশনারার বোন লিলি খাতুনের কাছে জানতে চান। লিলি খাতুন রওশনারার বাড়িতে এসে ঘরের শিকল খুলে ভেতরে ঢুকে তিন জনের মরদেহ ঘরের মেঝেতে অর্ধগলিত অবস্থায় পড়ে থাকতে দেখেন।

এরপর ঐ দিনই রওশনারার ভাই নুরুজ্জামাল বাদী হয়ে অক্টোবরের ১ তারিখে বেলকুচি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর আসামি আইয়ুব আলী সাগর গ্রেফতার হলে বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেন। আজ সাক্ষ্যপ্রমাণ শেষে এই রায় দিয়েছেন আদালত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button