সংবাদ সারাদেশ

সাহেদের যোগ্য সহযোগী মাসুদ পারভেজ

সংবাদ চলমান ডেস্ক:

করোনা রিপোর্ট জালিয়াতির মামলায় গ্রেপ্তার হওয়া রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমের মতোই ভয়ংকর প্রতারক তাঁর প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভেজ। মাসুদের গ্রেপ্তারের পর অনেক ভুক্তভোগী তাঁর বিরুদ্ধে প্রতারণার প্রমাণসহ র‌্যাবের কাছে অভিযোগ করেছেন।

গাজীপুরের কাপাসিয়া এলাকার নিজ গ্রামের আব্দুল হাই নামের একজনের কাছ থেকে ৩০ লাখ টাকা হাতিয়েছেন মাসুদ। যদিও ভয়ে এবং বিভিন্ন কারণ দেখিয়ে এখন কিছু প্রকাশ করতে অনীহা দেখাচ্ছেন তিনি। তবে মাসুদের প্রতারণার শিকার অন্যরা টাকা ফেরত পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এমনই একজন হয়রানির শিকার মোহাম্মদপুর চাঁদমহল রোডের স্থায়ী বাসিন্দা হাবিব আহমেদ।

জানা যায়, ২০১৩ সালে হাবিবকে আমেরিকায় পাঠাবেন বলে মাসুদ তাঁর কাছ থেকে কয়েক ধাপে মোট ১৪ লাখ টাকা নেন। আমেরিকায় পাঠাতে না পেরে তিনি হাবিবকে ১৪ লাখ টাকার চেক দেন। কিন্তু চেক প্রত্যাখ্যাত হয় এবং তিন বছরেরও বেশি সময় ধরে টাকা উদ্ধারের জন্য তিনি ঘুরতে থাকেন। উপায় না দেখে এরপর তিনি ডিবিতে অভিযোগ করলে মাসুদকে ডিবিতে ডাকা হয়। কিন্তু সেখানেও কোনো সমাধান হয়নি। হাবিবের কাছে সব ধরনের প্রমাণ থাকলেও গত সাত বছরে তিনি কোনো সমাধান পাননি।

হাবিব বলেন, ‘আমেরিকা নেবে বলে টাকা নিয়ে কোনো কাজই করেনি মাসুদ। তিন বছরেও যখন ভিসা হয়নি, তখন ডিবিতে অভিযোগ করি। পরে সেখানে দুই লাখ টাকা দিতে চায়। সেটা না নিয়ে আমি বলেছিলাম যে প্রতি মাসে ৫০ হাজার অথবা ২০ হাজার করে হলেও যাতে দেয়। কিন্তু এক টাকাও দেয়নি।’ তিনি আরো বলেন, ‘আমার একটি ফ্ল্যাট বিক্রি করে ২০১৩ সালে অনেক কষ্টে টাকা দিই। বিভিন্ন সময় সমস্যার কথা বলে আমাকে ঘুরাতে থাকে। আমার কাছে সব প্রমাণ আছে, যা র‌্যাবের কাছে দেওয়া হয়েছে। এ রকম আরো অন্তত ৫০ জনের সঙ্গে এমন প্রতারণা করেছে সে।’

জানা যায়, সম্প্রতি প্রতারণার শিকার হাবিবকে র‌্যাব সদর দপ্তরে ডাকা হয়। তাঁর দেওয়া কাগজ দেখে এবং সম্প্রতি কোর্টে করা প্রতারণার মামলায় র‌্যাবের পক্ষ থেকে সন্তুষ্টি প্রকাশ করা হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর মামলার তারিখ নির্ধারণ করা হয়েছে।

মাসুদ তাঁর গ্রামের আব্দুল হাইকেও বিদেশ নেবেন বলে ৩০ লাখ টাকা নেন। বিভিন্ন সময় টাকা ফেরত চাইলে তাঁকে ভয় দেখানো হতো। মাসুদ গ্রেপ্তার হওয়ার পর শুরুতে গণমাধ্যমের সঙ্গে কথা বললেও পরে আর কোনো কিছু বলতে অনীহা প্রকাশ করেন আব্দুল হাই। মোবাইল ফোনে যোগাযোগ করা হলে আব্দুল হাই বলেন, ‘ভাই, আমি আর কিছু করতে চাই না। আমি শেষ হয়ে গেছি। আর কী করমু? যা করার করছি। আর কোনো কথাই বলমু না। আমারে মাফ করে দেন।’ সূত্র জানায়, মাসুদের নিজ গ্রামের হওয়ায় আব্দুল হাই ও তাঁর পরিবারকে বিভিন্নভাবে হুমকি দিয়ে রাখা হয়েছে; যার কারণে তিনি এখন এই বিষয়ে আর কিছু বলতে চাচ্ছেন না।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ২০১৩ সালে মাসুদ ও তাঁর সেই সময়ের স্ত্রী দিপা সুলতানা মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের উত্তরা শাখায় চাকরি করতেন। চাকরিরত অবস্থায় তাঁদের প্রেম হয়। বিয়ের পর মাসুদের কাছে বিভিন্ন মানুষের টাকার জন্য আসা এবং তাঁর আরো বিয়ে করার বিষয় জানার পর স্ত্রী একপর্যায়ে বিবাহবিচ্ছেদ ঘটান।

সাবেক স্বামীর প্রতারণার বিষয়ে কথা বলতে দিপা সুলতানার সঙ্গে তাঁর মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে তাঁকে পাওয়া যায়নি। তবে প্রতারণার শিকার হাবিব আহমেদের স্ত্রী জয়নব আক্তার বলেন, ‘টাকার জন্য ব্যাংকে আমরা যখন সপ্তাহে তিন-চার দিন যেতাম, দেখতাম আরো লোকজন তার জন্য বসে আছে। পরে কথা বলে জানতে পারি, তারাও টাকা পায়। সেখানে মাসুদের স্ত্রীর সঙ্গে কথা হয়। তিনি পারিবারিক অনেক সমস্যার কথা জানিয়েছিলেন। তখনো তাদের মাঝে তালাক হয়নি। পরে শুনি তালাক হয়ে গেছে।’

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button