লাইফস্টাইল

দীর্ঘদিন শরীরের চামড়া টাইট রাখতে যা করবেন

সংবাদ চলমান ডেক্সঃ

আপনার শরীরের চামড়ায় যদি ভাঁজ পড়তে থাকে, তাহলে জেনে নিন, শরীরের চামড়া টাইট করার কিছু সহজ উপায়।

বয়স বাড়ার সাথে সাথে, খাদ্যা ভ্যাসের কারণে কিংবা শরীরের ওজন কমলে বা অন্যান্য কারণে শরীরের চামড়া ঝুলে যায়। বয়স হলে চামড়া ঝুলে যাওয়া একটি স্বাভাবিক বিষয় হলেও কিছু উপায়ে দীর্ঘদিন ত্বক সতেজ রাখা সম্ভব।ত্বকের দৃঢ়তা ধরে রাখার জন্য কিছু জীবন ব্যবস্থা এবং প্রাকৃতিক কিছু প্রতিকার রয়েছে যা বাড়িতেই করা যায়।

সৌন্দর্য বৃদ্ধি ও শরীরের চামড়া টাইট করার ঘরোয়া উপায় ব্যবস্থা গুলো নিয়ে আমাদের আজকের আলোচনা।

শরীরের চামড়া টাইট করার ঘরোয়া উপায়– সঠিক খাবার গ্রহন খাদ্যে ভিটামিন ই, প্রোটিন, ক্যালসিয়াম ও অন্যান্য সব উপাদানই সঠিক পরিমাণে রাখতে হবে। তবে একই পুষ্টির জন্য কোন খাবারে চর্বি কম তা খেয়াল রাখতে হবে। শুধু মাছ, মাংস, ডিম নয় বরং শাক সবজি থেকে বেশির ভাগ পুষ্টি গ্রহনের চেষ্টা করতে হবে।

পর্যাপ্ত পানি পান- শরীরের বেশির ভাগ অংশই পানির ওপর নির্ভরশীল হওয়ায় ত্বকের টানটান ও উজ্জ্বল ভাব ধরে রাখতে নিয়মিত ৮-১২ গ্লাস পানি পান করুন।

চিনি কম খাওয়া- চিনি চামড়া ঝুলে যাওয়ার অন্যতম কারণ তাই চিনি কম খাওয়া উচিত। এক্ষেত্রে মিষ্টি ফল, যেমন বেরি, তরমুজ, আম, কমলা, আঙ্গুর, কলা, পেঁপে, কিউই, আপেল ইত্যাদি খেতে পারেন।

ব্যায়াম- শরীরের ওজন কমানোর জন্য ডায়েট করলে চামড়া ঝুলে যাওয়া থেকে রক্ষা পেতে ওয়েট লিফটিং ও হালকা পেটের ব্যায়াম করুন। এতে শরীরের চামড়া শক্ত থাকে।

প্রাকৃতিক টোটকা ব্যবহার- চামড়া ঝুলে গেলে প্রাকৃতিক কিছু ভেষজ উপাদান, যেমন, শসা, নারকেল তেল, মধু, অ্যালোভেরা জেল, লেবুর রস ইত্যাদি ত্বকে ব্যবহার করলে দীর্ঘদিন ত্বক সতেজ ও চামড়া টান থাকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button