সংবাদ সারাদেশসারাদেশ

সরকারি কর্মকর্তা পরিচয়ে টাকা হাতিয়ে নিতো তারা

সংবাদ চলমান ডেস্ক: রাজধানীর কাফরুল থেকে বিকাশ প্রতারণা চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতাররা নিজেদের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে বিকাশের মাধ্যমে প্রতারণা করে আসছিল।

বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে রাজধানীর কাফরুলের সেনপাড়ার একটি বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলো- মো. সোহেল রানা (৩২), প্রভাত কুমার সাহা (২৫),  মো. শাওন মন্ডল (২৬) ও মো. মামুনুর রশিদ (২৬)।

শুক্রবার র‌্যাব-৪ এর সিনিয়র সহকারি পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেফতারকৃতরা বিকাশ প্রতারণার মাধ্যমে জনসাধারণের কাছে থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে।

উদ্ধারকৃত মোবাইল ও বিভিন্ন কোম্পানির সিমকার্ড - ডেইলি বাংলাদেশ

উদ্ধারকৃত মোবাইল ও বিভিন্ন কোম্পানির সিমকার্ড – ডেইলি বাংলাদেশ

জানা গেছে, এ প্রতারকরা সিম বিক্রেতা ও বিকাশ এজেন্টদের সঙ্গে যোগসাজসে ভূয়া নাম-ঠিকানা দিয়ে নিবন্ধিত সিমকার্ড ও বিকাশ এ্যাকাউন্ট করতো।

পরে নিজেদের বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে সাধারণ মানুষের বিকাশ পিন কোড জেনে নিত। অতঃপর বিকাশ এ্যাপস ব্যবহার করে তাদের অর্থ হাতিয়ে নিত।

এছাড়া এ চক্রের সদস্যরা নিজেদেরকে সরকারি    বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে নিম্নপদস্থ কর্মকর্তা ও প্রতিষ্ঠানের নিজস্ব বিকাশ এজেন্টদের নম্বর সংগ্রহ করতো। পরে তাদের কাছে ফোন করে জরুরি প্রয়োজনে টাকা পাঠাতে ও টাকা ধার দিতে বলতো। এমনকি বদলির ভয় দেখিয়েও তাদের কাছ থেকে টাকা সংগ্রহ করতো।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৮টি মোবাইল ও বিভিন্ন কোম্পানির ২৪টি সিমকার্ড উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে কাফরুল থানায় মামলার প্রস্তুতি চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button