সংবাদ সারাদেশস্লাইডার

সকাল ৯টা থেকে ভোট শুরু তিন আসনের উপ-নির্বাচনের

সংবাদ চলমান ডেস্কঃ

ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।

এর মধ্যে ঢাকা-১০ আসনটিতে এবার মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ২৭৫ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৬ জন প্রার্থী। তিন আসনের মধ্যে ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে। এছাড়া গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচন হবে ব্যালেটের মাধ্যমে।

ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের ফজলে নূর তাপস আসনটি ছেড়ে দিলে এ আসনটি শূন্য হয়।

ভোটারদের ভোট কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে রিটার্নিং অফিসার জি এম সাহাতাব উদ্দিন বলেন, করোনাভাইরাস মোকাবিলায় প্রতিটি কেন্দ্রে একটি করে নির্দেশনামূলক ফেস্টুন, প্রতিটি কক্ষের জন্য একটি করে হ্যান্ড স্যানিটাইজার ও টিস্যুর প্যাকেট দেয়া হয়েছে।

গাইবান্ধা-৩: জেলার সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলা নিয়ে গঠিত এ আসন। এ আসনে মোট ভোটার চার লাখ আট হাজার ৭৪ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৩২ এবং ভোটকক্ষ ৭৮৬টি। এ নির্বাচনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির মইনুল রাব্বী চৌধুরী এবং জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি।

বাগেরহাট-৪: জেলার মোড়রগঞ্জ ও শরণখোলা উপজেলা নিয়ে এ আসনটি গঠিত। এখানে মোট ভোটার দুই লাখ ৯৭ হাজার ৪৩৪ জন। ভোটকেন্দ্র ১৪৩টি এবং ভোটকক্ষ ৬২৯। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মো. আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টি থেকে সাজন কুমার মিস্ত্রী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button