সংবাদ সারাদেশসারাদেশ

মোরেলগঞ্জে প্রশ্ন ফাঁস করায় ২১শিক্ষক বহিষ্কার, গ্রেফতার-১

বাগেরহাটের মোরেলগঞ্জে চলতি দাখিল পরীক্ষায় স্মার্টফোনে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সহকারী কেন্দ্র সচিব সহ দায়িত্বরত ২১ জন শিক্ষককে কেন্দ্রের দায়িত্ব থেকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি আলামিন খান নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

আজ রোববার সকাল ১০টার দিকে ইংরেজি প্রথমপত্র পরীক্ষা শুরুর পরপরই পেলেরহাট আজহারিয়া দাখিল মাদ্রসা উপকেন্দ্রে প্রশ্ন ফাঁসের ঘটনা উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে ধরা পড়ে। কেন্দ্রটিতে ৪৭৭ জন পরীক্ষার্থী রয়েছেন।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান বলেন, আলামিন খান (২২) নামে বহিরাগত এক যুবককে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। প্রশ্ন ফাঁসের সঙ্গে কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকদের হাত রয়েছে এমন সন্দেহে সহকারী কেন্দ্রসচিব মাওলানা আব্দুস সোবাহান সহ দায়িত্বরত ২১ জন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন করে নিয়োগ দেওয়া কক্ষ পরিদর্শকেরা পরবর্তী পরীক্ষা গুলোতে দায়িত্ব পালন করবেন।

এ ব্যাপারে মোরেলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মুস্তাফিজুর রহমান বলেন, মোবাইল ফোনে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে আলামিন খানকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় কয়েক জন শিক্ষকও জড়িয়ে যেতে পারেন। এ ঘটনায় নিয়মিত মামলার প্রস্তুতি চলমান রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button