সংবাদ সারাদেশসারাদেশ

মুন্সীগঞ্জে হত্যা মামলায়, ৪জনের মৃত্যুদণ্ড

মুন্সীগঞ্জের লৌহজংয়ে অটোচালক আশরাফুল হত্যা মামলায় ৪ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ঐ মামলার অপর আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ রায় দেন মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক বেগম খালেদা ইয়াসমিন উর্মি।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, রুবেল ইসলাম নয়ন, মোহাম্মদ রাজেল, আকরাম মোল্লা এবং হাসান শেখ। এছাড়া এই মামলার এজাহারভুক্ত আসামি ইমরান হোসেন তোফাজ্জল ও সবুজ শেখের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাদের খালাস প্রদান করেন। অপর দিকে তিন আসামিকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় অটোরিকশা নিয়ে বের হন  আশরাফুল ইসলাম। পরে রাত ৮টার দিকে নিহতের বাবা মো. রফিকুল ইসলামের কাছে খবর আসে তার ছেলে আশরাফুলকে উপজেলার গোয়ালিমান্দ্রা এলাকায় গলাকাটা অবস্থায় পড়ে আছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে রাত ১০টার দিকে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সহ অপর আসামিরা অটো ছিনতাইয়ের উদ্দেশ্যে আশরাফুলকে গলা কেটে হত্যা করেন। এ ঘটনায় পরদিন ৩০ সেপ্টেম্বর মুন্সীগঞ্জ লৌহজং থানায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা করেন নিহতের বাবা রফিকুল ইসলাম। পরে এ ঘটনায় নয় আসামিকে গ্রেফতার করেন পুলিশ।

আদালতে জবানবন্দি প্রদান করেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা। ঐ মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ এ রায় দেন আদালত।

এ বিষয়টি নিশ্চিত করে আদালতের সরকারি কৌশলী জানান, এই রায়ে ন্যায় বিচার পেয়েছে রাষ্ট্রপক্ষ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button