সংবাদ সারাদেশ

মানিকগঞ্জে শিশু হত্যায় ১ জনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধিঃ

মানিকগঞ্জের হরিরামপুরে শিশু হত্যার দায়ে মো. আবুল হোসেন নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড প্রাপ্ত আবুল হোসেন হরিরামপুর উপজেলার সরফদিনগর গ্রামের হাসমত আলীর ছেলে।

জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি মো. আব্দুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।জানা যায়, আসামি আবুল হোসেন একই গ্রামের বৃষ্টি আক্তারের বাবা রমজান আলী সঙ্গে দিনমজুরের কাজ করতেন। এ কারণে আবুল শিশু বৃষ্টিদের বাড়িতে আসা যাওয়া করতেন। কয়েকদিন যাওয়া আসার পর বৃষ্টিকে বিয়ের প্রস্তাব দেন আবুল। তার বয়স বেশি হওয়ায় এই প্রস্তাবে বৃষ্টির মা-বাবা রাজি না হয়ে আবুলকে তাদের বাড়িতে আসতে নিষেধ করেন। এ কারণে আবুল হোসেন ক্ষিপ্ত হয়ে তাদের হুমকি দেন।

২০১৭ সালের ৫ মে বৃষ্টির মা তার বাবার বাড়িতে যান এবং বৃষ্টির বাবা কাজে বের হন। এ সময় বৃষ্টিকে বাড়িতে একা পেয়ে আবুল হোসেন ধারালো অস্ত্র দিয়ে তার গলা কেটে পালিয়ে যান। এতে ঘটনাস্থলেই বৃষ্টি নিহত হয়।

এ ঘটনায় বৃষ্টির মা আকলিমা বেগম হরিরামপুর থানায় আবুল হোসেনকে আসামি করে হত্যা মামলা দয়ের করেন। পরে পুলিশ আসামিকে গ্রেফতার করে। ২০১৮ সালের ১০ জুলাই এসআই কোহিনুর মিয়া আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার বিচারক ২০ জনের সাক্ষ্য গ্রহণের মাধ্যমে এই রায় দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি মো. আব্দুস সালাম এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. মতিয়ুর রহমান আঙ্গুঁর।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button