সংবাদ সারাদেশসারাদেশ

মানিকগঞ্জে ফেরিডুবির ৮ ঘণ্টা পর উদ্ধার হলো একটি কাভার্ডভ্যান

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরিডুবির ৮ ঘণ্টা পর একটি কাভার্ডভ্যান উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ হামজা। তবে ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধাকে উদ্ধারের জন্য উদ্ধারকারী জাহাজ প্রত্যয় এবং রুস্তম রওনা হয়েছে।

আজ বুধবার বিকেল ৪টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাট থেকে আধা কিলোমিটার দূর থেকে গাড়িটিকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় কোন হতাহতের সংবাদ এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে ২০ জনকে উদ্ধার করা হয়েছে, যার মধ্যে ১৪ জন ফেরির স্টাফ আর বাকি ৬ জন ডুবে যাওয়া যানবাহনের চালক ও সহযোগী। এ ঘটনায় জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ৫ সদস্য বিশিষ্ট দুটি আলাদা তদন্ত কমিটি গঠন করেছে।

ফেরিতে থাকা ট্রাকচালক সাজ্জাদ জানান, ফেরিটি দৌলতদিয়া ঘাট থেকে রাত সোয়া ১২টার দিকে ৯টি ট্রাক নিয়ে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। কিন্তু ঘন কুয়াশার কারণে দেড়টার দিকে ফেরিটি চলাচলের অনুপযোগী হয়ে গেলে পাটুরিয়া ঘাট থেকে ২০০ মিটার দূরে নোঙর করে রাখে। ভোর রাত ৪টার দিকে ফেরিতে পানি উঠতে শুরু করে। পানি উঠে ফেরিটি কাত হয়ে সকাল ৮টা ১৫ মিনিটের দিকে ডুবে যায়।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল জানান, এ ঘটনার পরপরই বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর দল অংশ নেয়। দৌলতদিয়ায় থাকা উদ্ধারকারী জাহাজ হামজা এসে উদ্ধার কাজ শুরু করে। সেই সঙ্গে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় নারায়ণগঞ্জ থেকে ও রুস্তম মাওয়া থেকে রওনা হয়েছে। এগুলো ঘাটে আসলেই ডুবে যাওয়া ফেরিটিকে উদ্ধার করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button