সংবাদ সারাদেশ

মাদরাসাছাত্রীকে বিয়ের প্রলোভন, বাড়ি থেকে ভাগিয়ে নিয়ে চাঁদা দাবি

সংবাদ চলমান ডেস্কঃ

বিয়ের প্রলোভনে দুই মাদরাসাছাত্রীকে বাড়ি থেকে ভাগিয়ে নিয়ে গেছে লক্ষ্মীপুরের রামগঞ্জে মো. মানিক হোসেন নামে এক বখাটে। ওই ছাত্রী জুথি আক্তার জান্নাত ও তাছলিমা আক্তার নামে অষ্টম শ্রেণিতে পড়ুয়া দুই মাদরাসাছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ফোন করে বাড়ি থেকে ডেকে নিয়ে কুমিল্লায় মামার বাসায় রেখে দুই পরিবারের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে ৭ নম্বর দরবেশপুর ইউপির আইয়েনগর গ্রামের পাঁচু পাটোয়ারী বাড়িতে। বিষয়টি সর্বত্র জানাজানি হলে পাঁচু পাটোয়ারী বাড়ির
মানিকের মামা দেলোয়ার হোসেন উল্টো ওই দুই ছাত্রীর অভিভাবকদের বিরুদ্ধে দরবেশপুর ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দায়ের করেছেন। ওই অভিযোগের আলোকে ২৬ আগস্ট ইউপি কার্যালয়ে গ্রাম আদালতে শুনানির দিন ধার্য করা হয়েছে।

উপজেলার ৭ নম্বর দরবেশপুর ইউপির আইয়েনগর গ্রামের পাঁচু পাটোয়ারী বাড়ির দেলোয়ার হোসেনের ভাগ্নে মো. মানিক একই বাড়ির হাছিনা বেগমের বেগমের মেয়ে জুথি আক্তার জান্নাতকে ১৩ আগস্ট বৃহস্পতিবার বিকেলে বিয়ের প্রলোভনে মোবাইল ফোনে পার্শ্ববর্তী সমিতির বাজারে যেতে বলে।

এ সময় জুথি একই বাড়ির চা দোকানদার আলমগীর হোসেনের মেয়ে তাসলিমাকে সঙ্গে নিয়ে বাড়ি থেকে বের হয়ে যায়। পরে মানিক দুই ছাত্রীকে সমিতির বাজার থেকে বালুয়া চৌমুহনী টু রামগঞ্জে হয়ে চাঁদপুর লঞ্চঘাটে গিয়ে লঞ্চযোগে ঢাকায় নিয়ে যায়। এরপর ঢাকা থেকে কুমিল্লা গিয়ে গৌরীপুরে মানিকের বড় মামা আনোয়ারের বাসায় মামি পারভীনের কাছে তাদের রেখে বাড়িতে চলে আসে। পরে বিষয়টি জানাজানি হলে মানিকের মামি ওই দুই ছাত্রীকে নিয়ে ঢাকার মিরপুরের ইস্টার্ন হাউজিং বায়তুল আহম্মেদ ১৬/১২ একটি ভাড়াবাসায় তাদের আটকে রাখে।

এদিকে জুথি ও তাসলিমার পরিবার তাদের খুঁজতে গেলে বাড়ির দেলোয়ার হোসেন ওই দুই ছাত্রীর বাবা ও মায়ের কাছে কুমিল্লা একটি ক্লাবে আটক আছে বলে সেখান থেকে তাদের ছাড়িয়ে আনতে ৫০ হাজার টাকা লাগবে বলে চাঁদা দাবি করে। একপর্যায়ে এলাকার লোক দেলোয়ারকে এলাকার লোকজন চাপ সৃষ্টি করলে গত ২৩ আগষ্ট সোমবার তাসলিমাকে ঢাকা থেকে এনে তার অভিভাবকের কাছে হস্তান্তর করলেও জুথি আক্তার এখনো ঢাকার মিরপুরের ওই স্থানে আটক রয়েছে।

জুথির মা হাছিনা বেগম বলেন, মানিকের মামা দেলোয়ারের দাবিকৃত চাঁদার টাকা না দেয়ার এখন পর্যন্ত আমার মেয়ে জুথিকে ঢাকার মিরপুরে আটকিয়ে রেখেছে। আমার ঘরে কোনো পুরুষ মানুষ না থাকায় কি করবো বুঝে উঠতে পারছি না।

অভিযুক্ত মানিক ও তার মামা দেলোয়ার হোসেন বলেন, এ বিষয়ে আমরা কিছু জানি না। আমার বিরুদ্ধে যদি কোনো অপরাধ প্রমাণিত করতে পারে তাহলে যে কোনো সাজা মাথা পেতে নেবো।

রামগঞ্জ থানার এএসআই শাহাআলম জানান, ছাত্রীর বাবা থানায় অভিযোগ করতে এসেছিল। কিন্তু বিষয়টি স্থানীয় চেয়ারম্যান মীমাংসা করে দেয়ার আশ্বাস দেয়ায় আর অভিযোগ নেয়া হয়নি বলে জানিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button