রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে হঠাৎ করে মিডিয়াতে মাদকাসক্তদের অনু প্রবেশ

রাজশাহীতে কিছুদিন ধরে সাংবাদিকের কার্ড ঝুলিয়ে মাদক সেবনের মত অপকর্মে লিপ্ত হয়েছে একশ্রেনির ব্যক্তি। জানা গেছে এরা বিকেল অথবা সন্ধ্যা হলেই রাজশাহীর মাদক চিহ্নিত এলাকা গুলোতে ভিড় করে থাকেন।

সুত্র বলছে এদের দাপটে পেশাদার সাংবাদিকরা প্রায় দিনই পড়ছেন বিপাকে। রাজশাহী অঞ্চলের চিহ্নিত মাদক ব্যবসায়িদের এরা নানা রকম সাহস সহায়তা দিয়ে সুবিধা নিয়ে থাকেন । নাম প্রকাশ না করার শর্তে মহানগরীর কাটাখালী থানার একজন পুলিশ কর্মকর্তা জানান আসলে কারা প্রকৃত সাংবাদিক আর কারা নকল এগুলো চেনা দায় হয়ে পড়েছে।

তিনি আরো বলেন, বিকেল হলেই আমাদের থানা এলাকা দিয়ে এত পরিমান প্রেস লিখা গাড়ি যাওয়া আসা করে যে আমাদের অনেক পুলিশ সদস্য না বুঝে বলে থাকেন হয়ত সামনে কোন দুর্ঘটনা ঘটেছে। সত্যিকারের অর্থে তাদের গোবিন্দপুর অথবা উসুফ পুর কোন দুধ চায়ের দোকানে কাজ থাকে। চারঘাট মডেল থানার একজন উপ পরিদর্শক একই ভাবে সন্ধ্যার সাংবাদিক নিয়ে কথা বলেন ,তিনি বলেন ইউসুফ পুরের কয়েকটি চিহ্নিত মাদক স্পটে কিছু প্রেস লিখা গাড়ির দেখা মিলে আসলে তাদের কোন প্রশ্ন করতে গেলে তাদের ভাবেই আমরা নিরুপায় হয়ে পড়ি। কিন্তু তারা কোন বাড়ি থেকে কি পান করে এসেছেন এগুলো আমরা সোর্সের মাধ্যমে আগে থেকেই জানি।

কাশিয়া ডাঙ্গা থানা এলাকা ও দামকুড়া থানা এলাকায় একই অবস্থা। ডিবির একজন সদস্য বলেন আমরা ভাবতেই পারিনা যে রাজশাহীতে এত নতুন মুখের সাংবাদিক আছে। তিনি বলেন যাদের কোন দিন কোন সংবাদ সংগ্রহে দেখিনি তারাই এইসব অঞ্চলে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সাংবাদিকতা করে। চিহ্নিত দুধ চায়ের দোকানে এদের খুব মিল রয়েছে। এদের মটর সাইকেলে বেশির ভাগ সময় দুইজন অথবা তিন জন হিলমেট বীহিণ লক্ষ করা যায়। রাজশাহীর একাধিক পেশাদার সাংবাদিকের দাবি সংবাদ পত্রে নাম ভাঙ্গানো মাদকাসক্ত বাক্তিদের প্রতিহত করতে হবে। এদের অপেশাদারিত্বের কারনে পেশাটির দিকে আজ অ যোগ্য ব্যক্তিরাও আঙ্গুল তুলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button