সংবাদ সারাদেশসারাদেশ

ভৈরবে নিখোঁজ ৮ জনের লাশ উদ্ধার  

কিশোরগঞ্জের ভৈরবে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় পর্যটকবাহী ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজের দ্বিতীয় দিনে দুইজন, তৃতীয় দিনে তিন জন ও সর্বশেষ চতুর্থ দিনে বাকী তিন জনের লাশ নৌ পুলিশ, বিআইডব্লিউটিএ এবং ফায়ার সার্ভিস যৌথ অভিযানে উদ্ধার করেছে।

এদের মধ্যে সর্বশেষ আজ সোমবার সকালে মেঘনা নদী থেকে নিখোঁজ হাইওয়ে পুলিশের কনস্টেবল সোহেল রানা ও তার শিশু ছেলে রায়সুল সহ কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার মানিকখালী গ্রামের বেলন দের লাশ উদ্ধারের মাধ্যমে নৌকা ডুবির উদ্ধার অভিযানের সমাপ্ত হয়।

এ ঘটনায় ৮ জন নিখোঁজ সহ মোট ৯ জনের লাশ উদ্ধার করা করা হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন ভৈরব নৌ-পুলিশ ইউনিটের অফিসার ইনচার্জ কেএম মনিরুজ্জামান চৌধুরী।

সোমবার বাদ যোহর নামাজের পর পুলিশ সদস্য সোহেল রানা ও তার ছেলে রাইসুলের জানাজা ভৈরব হাইওয়ে থানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে সোহেল রানা ও তার সন্তান রায়সুলের লাশ তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বার ফতেহাবাদে নিয়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন স্বজনরা।  

পুলিশ কনস্টেবল সোহেল রানার বাড়ি কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের পূর্ব ফতেহাবাদ গ্রামে। তিনি ভৈরব হাইওয়ে থানায় পুলিশের কনস্টেবল পদে চাকরি করতেন। 

এর আগে গতকাল রোববার বিকেল সাড়ে তিনটার দিকে মেঘনা নদী থেকে পুলিশ কনস্টেবল সোহেল রানার মেয়ে মাহমুদা সুলতানা, ঝন্টু দের স্ত্রী রুপা দে, নরসিংদির বেলাব থানার দড়িকান্দি গ্রামের দারু মিয়ার মেয়ে কলেজ শিক্ষার্থী আনিকা আক্তারের লাশ উদ্ধার করা হয় এবং ডুবে যায় ট্রলারটিকে উদ্ধার করে পাড়ে নিয়ে আসা হয়। এ ঘটনায় ভৈরব সহ নিহতের গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে আসে।

ভৈরব নৌ-থানা অফিসার ইনচার্জ (ওসি) কেএম মনিরুজ্জামান চৌধুরী জানান, মেঘনা নদীতে নৌকা ডুবির ঘটনায় ৮ জন নিখোঁজের মধ্যে সোমবার সর্বশেষ পুলিশ সদস্য সোহেল রানা ও তার শিশু ছেলে রায়সুল ও বেলন দের লাশ উদ্ধার করা হয়। নিখোঁজ ৮ জনের লাশ উদ্ধার করার মাধ্যমে উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছে। এ ঘটনায় ৯ জনের মৃত্যুর ঘটনা ঘটে। এ দুর্ঘটনার বিষয়ে কেউ যদি নিখোঁজের কোনো অভিযোগ করে তাহলে উদ্ধার অভিযান চালানো হবে।

গত শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে মেঘনা নদীর রেলসেতু এলাকা থেকে নৌকা নিয়ে ভ্রমণে বের হন ১৬ জন যাত্রী। কিছুদূর যেতেই এক যাত্রীর অনুরোধে মাঝি হাল ছেড়ে ছবি তুলতে গেলে বিপরীত দিক থেকে আসা একটি বালুবাহী বাল্কহেড নৌকাকে ধাক্কা দিলে সঙ্গে সঙ্গেই নৌকাটি ডুবে যায়। এ সময় কয়েক জন সাঁতরে তীরে ওঠেন। পরে খবর পেয়ে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের স্পিড বোটে এসে এক নারীর লাশ সহ ৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button