বাগমারাসংবাদ সারাদেশ

বাগমারায় নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের প্রচারণায় বাঁধা

রাজশাহী ৪-আসনে (বাগমারা) আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদের নির্বাচনি প্রচারে বাধা, নৌকা সমর্থিত নেতাকর্মীদের ওপর হামলা ও মাইক ভাঙচুরের অভিযোগ উঠেছে। আজ বুধবার ২৭ ডিসেম্বর বিকেলে বাগমারার আউচপাড়া ইউনিয়নের রক্ষিতপাড়া এলাকায় মাদ্রাসা মাঠে স্বতন্ত্র প্রার্থী লোকজন এই ঘটনাটি ঘটায়।

নৌকার প্রার্থীর সমর্থকদের অভিযোগ, বুধবার বিকেলে মহিলা নেতাকর্মীদের নিয়ে পথসভা ও গণসংযোগে বের হন রাজশাহী-৪ (বাগমারা) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদের স্ত্রী খন্দকার শায়লা পারভিন। পায়ে হেটে সভাস্থলে যাওয়ার সময় বাগমারা আউচপাড়া ইউনিয়নের রক্ষিত পাড়া এলাকায় মাদ্রাসা মাঠে পৌঁছালে তার নির্বাচনী প্রচারে বাধা দেন স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের কর্মী-সমর্থকরা। তার সঙ্গে থাকা নৌকা প্রতীকের সমর্থকরা এগিয়ে আসলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আল আমিন বিশ্বাস আলাল, হেলাল উদ্দিন মেম্বার এবং জয়নালের নেতৃত্বে ১০ থাকে ১২ জন তাদের ওপর হামলা চালায়।

এতে নৌকার সমর্থক যুবলীগ নেতা আনোয়ার হোসেন ও তাহেরপুর পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন আহত হন। এ সময় স্বতন্ত্রপ্রার্থীর সমর্থকরা নৌকার প্রার্থীর প্রচার মাইক ভাঙচুর করে। এ ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গেলে একটি জাতীয় দৈনিকের বাগমারা প্রতিনিধি সিদ্দিকের মাথায় আঘাত করেন স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা এবং পরে তার মোবাইল ফোন ভাঙচুর করে।

নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদের স্ত্রী ভুক্তভোগী খন্দকার শায়লা পারভিন জানায়, নারীদের নিয়ে পথসভা করতে গেলে আমাদের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। হামলাকারীদের মধ্যে আলামিন বিশ্বাস আলাল সর্বহারা নেতা আর্ট বাবুর বন্ধু। নৌকা থেকে ছিটকে পড়া এমপি এনামুল ভোট বাঞ্ছালের লক্ষ্যে সর্বহারা সন্ত্রাসী ও বহিরাগতদের নিয়ে বাগমারায় বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। এ সব ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হবে।

এ ঘটনায় বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, নৌকার প্রার্থীর পক্ষে তাঁর স্ত্রী এবং স্বতন্ত্র প্রার্থী নিজেই বুধবার বিকালে একই এলাকায় গণসংযোগ করে। নৌকার প্রার্থীর পক্ষের গণসংযোগে হামলা হয়েছে এমন খবর পেয়ে হাটগাঙ্গপাড়া পুলিশ ফাঁড়ির একটি দল ঘটনাস্থলে যায়। হামলার একটি মৌখিক অভিযোগ আমরা পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানায় তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button