সংবাদ সারাদেশ

নতুন স্ত্রীর ভুলে বিব্রত রেলমন্ত্রী

সংবাদ চলমান ডেস্কঃ

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকিটে তিন যাত্রীর ট্রেন ভ্রমণ কাণ্ডের সঙ্গে নিজের স্ত্রীর আত্মীয় জড়িত থাকায় বিব্রত হয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি মনে করেন, নতুন বিয়ে করায় স্ত্রীর আত্মীয়দেরকে এখনো ভালোভাবে চিনতে না পারায় বিষয়টি এতো দুর গড়িয়েছে।

আজ রোববার (৮ মে) রেল মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ সব বিষয় নিয়ে কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের মুখে স্ত্রী কাণ্ডে বিব্রত অবস্থায় দেখা যায় মন্ত্রীকে। সাংবাদিকরা জানতে চান বিনা টিকিটে ট্রেনে চড়া তিন জনের সঙ্গে আপনার সম্পর্ক কি— জবাবে মন্ত্রী বলেন, মাত্র ৯ মাস হলো নতুন বিয়ে করেছি। নতুন যে স্ত্রীকে আমি গ্রহণ করেছি, সে ঢাকাতেই থাকে। তার মামাবাড়ি ও নানাবাড়ি হলো পাবনায়। আমি শুনেছি তারা আমার আত্মীয়। এটা এখন ঠিক, যেটা আমিও এখন শুনেছি। আগে আমি জানতাম না, এরা কারা এবং আমার জানার কথাও না।

রেলমন্ত্রী বলেন, আমার স্ত্রী ভুল করতে পারে। তবে আমার ইনভলভমেন্ট ছিল না। যেটা বলা হচ্ছে বা টার্গেট করা হচ্ছে মন্ত্রীকে, এটা ঠিক না। মেসেজটা যেভাবে গেছে এটা সঠিক হয়নি।

তিন যাত্রীকে জরিমানা করায় টিটিই বরখাস্ত হওয়ার ঘটনায় মন্ত্রীর স্ত্রী শাম্মী আকতার মনির নির্দেশনা ছিল বলে সংবাদ মাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে। এ প্রসঙ্গে রেলমন্ত্রী সুজন বলেন, আমার স্ত্রী শুধুমাত্র অভিযোগ করেছেন, কাউকে সাসপেন্ড করতে বলেননি।

গত ৪ মে দিবাগত রাতে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে এ জরিমানার ঘটনা ঘটে। পরে বৃহস্পতিবার (৫ মে) বিকেলে ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে টিটিই মো. শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়। তাকে রেলওয়ে জংশন ঈশ্বরদীর টিটিই হেডকোয়ার্টারের সঙ্গে যুক্ত।

ঘটনার পর সমালোচনার মুখে পুরো বিষয়টি তদন্তে শনিবার রেলের পক্ষ থেকে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে পাকশীতে আজ ওই তিন যাত্রী ও টিটিইর সঙ্গে কথা বলেছেন তদন্ত কমিটির সদস্যরা।

এই ঘটনায় রেলমন্ত্রীকে সাময়িক পদত্যাগ করার আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), যাত্রী কল্যাণ সমিতিসহ বিভিন্ন সংগঠন। টিআইবির পক্ষ থেকে রেলমন্ত্রীর ‘স্ত্রীর তিন আত্মীয়কে’ জরিমানার ঘটনায় সংশ্লিষ্ট টিকিট পরিদর্শককে (টিটিই) সাময়িক বরখাস্ত করাকে ন্যক্কারজনক দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button