রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশ

রাজশাহীর পত্রিকা বিক্রেতা আফরোজ খুকি মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা দিল আফরোজ খুকি আজ দুপুর দেড়টার দিকে রাজশাহীর মহিষ বাথান এলাকায় মাদার তেরেসা ফাউন্ডেশন হাসপাতালে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জীবন সংগ্রামী নারী ও কর্মে শ্রেষ্ঠতার জন্য ৯ ডিসেম্বর ২০২২ সালে বেগম রোকেয়া দিবসে পেয়েছিলেন রাজশাহীর শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা। ৬২ বছর বয়সে তিনি মারা যান।

রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকি স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। এর আগে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

দিল আফরোজ খুকি রাজশাহীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা। দিনভর পরিশ্রম করলেও অনেক কষ্টে জীবনযাপন করেন। আবার তার উপার্জিত অর্থ থেকে বিভিন্ন জনকে সহায়তাও করেছেন।

২০২০ সালে সামাজিক যোগাযোগমাধ্যমে খুকুমনির জীবন-সংগ্রামের একটি ভিডিও প্রকাশ পায়। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে।

পরে প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসন খুকুমনির পাশে দাঁড়ায়। এরপর বিভিন্ন ব্যক্তি, সামাজিক সংগঠন ও রাজনৈতিক দল খুকির দিকে মানবতার হাত বাড়িয়ে দেয়।

তবে খুকি ছিলেন ব্যতিক্রমধর্মী মানুষ। সেসব অনুদানের অর্থ ও সামগ্রী বিলিয়ে দিয়েছেন তার পরিচিত অসহায়দের মাঝে। তিনি প্রতিদিন ৩০০ টাকা উপার্জন করার চেষ্টায় থাকতেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button