দূর্গাপুরসংবাদ সারাদেশসারাদেশ

দূর্গাপুরে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত 

দুর্গাপুর প্রতিনিধিঃ

“ইন্টারনেটে আসক্তির ক্ষতি” প্রতিপাদ্যঃ বিষয় কে সামনে রেখে  রাজশাহীর দূর্গাপুরে ২৩/১১/২০২২ ইং তারিখ রোজ বুধবার সকাল ১০ ঘটিকায় উপজেলা পরিষদে ৪৪ তম জাতীয় প্রযুক্তি বিজ্ঞান  ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা,  বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সমাপনী পুরস্কার বিতরণের সভা অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য ৫ আসনের এমপি  (পুঠিয়া দূর্গাপুর) প্রফেসর ডাঃ মনসুর রহমান  তিনি বলেন, উচ্চ শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকারের যে বহুবিধ পন্থা রয়েছে তা প্রশংসনীয়। 

শেখ হাসিনার শিক্ষা ভাবনায় এদেশে বৈশ্বিক মানদ দক্ষ ছাত্রছাত্রী তৈরি আর কর্ম উপযোগী শিক্ষা প্রশিক্ষণের বিষয়ে আলোকপাত করেন। 

বাংলাদেশের  প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ কার্যালয়ে থেকে মানুষে বিভিন্ন তথ্যসেবা পাচ্ছেন। বিজ্ঞান ও প্রযুক্তির সাফল্যের কোন শেষ নেই। এটি দিনকে দিন বাড়ছে।

জননেত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা-প্রগতি ও উন্নয়নের ক্ষেত্রে বলিষ্ঠভাবে নেতৃত্ব দিয়ে চলেছেন। তাঁর এ নেতৃত্বগুণে দেশ আজ উন্নয়নের । শিক্ষায় বিনিয়োগ হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ।

আধুনিক শিক্ষা ব্যবস্থায় মান নির্ভর করে বাজারের চাহিদা ও যোগানের ভিত্তিতে। শিক্ষাকে যদি উন্নত দেশের পর্যায়ে নেয়ার ক্ষেত্রে সরকারের সদিচ্ছার প্রতিফলন ঘটাতে হয় ।

  ও  আধুনিক শিক্ষাকে কার্যকরী করতে গেলে অবশ্যই মানবিক গুণাবলী সমৃদ্ধ শিক্ষা পদ্ধতি ও পাঠ-প্রদানের ব্যবস্থা শিক্ষকরা করা  ও  বস্তুত শিক্ষা ক্ষেত্রে যদি ন্যায়, সত্য ও সুন্দরের উপযোগী শিক্ষা পরিবেশ গড়ে তোলা দায়িত্ব সবার । 

আমাদের নতুন প্রজন্মকে যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার মতো করে তৈরি করতে হবে। দূর্গাপুর উপজেলায়   আয়োজিত এই  মেলায়  ২০ টির অধিক প্রতিষ্ঠান নিজেদের উদ্ভাধনী প্রদর্শন করেন। প্রদর্শনীর উপর ভিত্তিতে করে তাদের পুরস্কৃত করা হয়।

বিশেষ অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চেয়ারম্যান উপজেলা পরিষদ, বানেছা বেগম মহিলা ভাইস চেয়ারম্যান, আঃ মোতালেব মোল্লা, প্যানেল মেয়র একরামুল হক দূর্গাপুর পৌরসভা। সভাপতি সোহেল রানা উপজেলা নির্বাহী অফিসার, শিক্ষা অফিসার, দূর্গাপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আঃ রব সহ দূর্গাপুর উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষাবৃন্দ। 

তত্ত্বাবধানেঃ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর পৃষ্ঠপোষকতায়ঃ বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button