সংবাদ সারাদেশসারাদেশ

দুই লাখের বেশি ডেঙ্গু রোগী সুস্থ

নিজস্ব প্রতিবেদকঃ

স্বাস্থ্য অধিদফতরের ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে দুই লাখ ১১ হাজার ৬৮৩ জন। বছরের একই সময়ে আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ২ লাখ ১ হাজার ৪৫৫ জন।

আজ মঙ্গলবার (৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে আরো ১৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৭ জনই ঢাকার বাসিন্দা। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে দেশব্যাপী এক হাজার ৩০ জনের মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে দুই হাজার ৭৯৯ রোগী। তাদের মধ্যে দুই হাজার ১১৭ জনই ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

গতকাল সোমবার (২ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার ডেঙ্গু পরিস্থিতি নিয়ে এমন তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। 

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৯ হাজার ১৯৮ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ২ হাজার ৯৪০ জন। অন্যরা ঢাকার বাইরের বিভিন্ন জেলায় সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button