রাজশাহীরাজশাহী সংবাদ

রুয়েট ভাইস চ্যান্সেলরের বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ

ষ্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশসহ গোটা বিশ্বে কাছে শিক্ষা নগরী হিসেবে পরিচিত রাজশাহী।  রাজশাহী শিক্ষার গৌরবের একটি অংশ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আর এই সুনামধন্য বিশ্ববিদ্যালয়কে  বিতর্কীত ও সুনাম নষ্টের জন্য মরিয়া হয়ে কাজ করছে উক্ত প্রতিষ্ঠানের এক অংশ।

 

বিশেষ অনুসন্ধানে বেরিয়ে এসছে অজানা অনেক তথ্য। খবর নিয়ে জানা গেছে, দীর্ঘদিন ধরে নানা অনিয়ম নিয়ে চলছে এই প্রতিষ্ঠান। আর এই অনিয়মের তকমা যোগাচ্ছেন রুয়েট প্রশাসনের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। বিশ্ববিদ্যালয়ের নানা অনিয়মের সাথে জড়িত রয়েছে প্রতিষ্ঠানের অফিসারস্ এসোসিয়েশন। এছাড়াও এই এসোসিয়েশন এখন পর্যন্ত স্বাভাবিকভাবে কোন কার্যক্রম করেনা বলে অভিযোগ পাওয়া যায়।

 

এর আগে নির্বাচনকে কেন্দ্র করে প্রকৌশল বিভাগের প্রকৌশলী এ কে এম আনোয়ারুল ইসলামসহ কয়েক কর্মকর্তাকে মারধর করে অনির্বাচিত এসোসিয়েশনের কর্মকর্তারা। এই মারধরের বিষয়ে ভাইস চ্যান্সেলর রফিকুল ইসলামের নিকট অভিযোগ দিলে, এর কোন সুরুহা করেনি তিনি। বরং  তাদেরকে আরও উৎসাহিত করেন বলে অভিযোগ উঠেছে। সেসময়  প্রকৌশলী আনোয়ারসহ অন্যান ষ্টাফরা হতাশায় ভেঙ্গে পড়ে। চাপা ক্ষোভ  থেকে যায় আনোয়ারসহ ষ্টাফদের  ভিতরে। এটাই শেষ নয়। করোনা ভাইরাস জনিত কারনে বিশ্ববিদ্যালয় দীর্ঘদিন বন্ধ থাকলেও ৬ জুন প্রতিষ্ঠানের সকল কার্যক্রম চালু হয়। আর চালুর প্রথম দিনেই লাঞ্চিত ও মারপিটের শিকার  হয় মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান সাব-এসিষ্ট্যান্ট ইঞ্জিঃ  সাহানুল আলম সবুজ। মারপিটের ঘটনা জানতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মকর্তার সাথে কথা বলে জানা যায় অনেক তথ্য। মাঝে মাঝে এই সবুজের কাছে টাকা ধার নেয় সহকারি প্রকৌশলী তাপস সরকার। কিন্তু কোন ধারের টাকা পরিশোধ করেন না অভিযুক্ত তাপস সরকার। এই নিয়ে অনেকটাই বিরোক্তবোধ করেন লাঞ্চিত হওয়া সবুজ। শেষ ৬ জুন অফিস চালুর প্রথম দিনে আবারও টাকা ধার চাই সহকারি প্রকৌশলী তাপস সরকার। সবুজ টাকা ধার দিতে অস্বীকার করে । এরপরই শার্টের কলার ধরে মারপিট শুরু করে তাপস সরকার। মারধরের কিছুক্ষন পরে আবারও ভাইস চ্যান্সেলরের কাছে অভিযোগ নিয়ে যায় সাহানুল ইসলাম সবুজ। ভাইস চ্যান্সেলর কোন সুরুহা না দিয়ে চলে যেতে বলে। শেষঅব্ধি সবুজ থানার আশ্রয় নিতে গেলে  থানার অফিসার ইনচার্জ মাসুদ পারভেজ পরামর্শ দিয়ে বলেন, আপনাদের ভিসি মহোদয় কাছে লিখিত অভিযোগ দেন আর অভিযোগের বিষয়ে তিনি সমাধান না দিলে আমরা আইন গত পদক্ষেপ নিব। পরে সেখান থেকে আবার নিজ কর্মস্থলে ফিরে আসেন এবং ভাইস চ্যান্সেলরের কাছে লিখিত অভিযোগ দেন। কিন্তু ভাইস চ্যান্সেলর সবুজকে এখন পর্যন্ত কোন ধরনের সমাধান  করতে পারেনি।

 

এবিষয়ে সাব-এসিষ্ট্যান্ট ইঞ্জিঃ সবুজ একাধিক মিডিয়াকে বলেন, আমি এর আগেও লাঞ্চিত হয়েছি কোন সমাধান পায়নি। আবার আজ আমাকে মারধর করেছেন। আমি এর সুষ্ঠ বিচার চাই। এবং বিচার যেন  অবশ্যয় ন্যায় সঙ্গত হয়।  তবে অভিযোগের বিষয়ে  ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলামের কাছে জানতে গেলে তিনি কোন মিডিয়াকর্মীদের সাথে কথা বলবেনা বলে জানিয়েছেন।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button