সংবাদ সারাদেশসারাদেশ

তালা ভেঙে কার্যালয়ের নিয়ন্ত্রণ নিল বিএনপি নেতাকর্মীরা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে দীর্ঘ আড়াই মাস পর তালা ভেঙে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করলেন নেতাকর্মীরা। আজ বৃহস্পতিবার বেলা পৌনে এগারোটার দিকে নয়াপল্টনের কার্যালয়ে প্রবেশ করেন তারা। এরপর বিকেল ৩টায় সেখানে একটি সংবাদ সম্মেলন করবে দলটি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা পৌনে এগারোটার দিকে রুহুল কবির রিজভীর নেতৃত্বে ১৫ থেকে ২০ জন নেতাকর্মী সহ অফিস স্টাফরা কার্যালয়ে প্রবেশ করেন।

রিজভী বলেন, আমাদের যুব দলের একজন নেতা ও একজন প্রবীণ সাংবাদিক হত্যার মধ্য দিয়ে এক ভয়াবহ নিপীড়নের তাণ্ডব শুরু হয়। গত ২৮ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ পণ্ড করে পুলিশ এক নারকীয় তাণ্ডব চালিয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছিল। এই দুই মাসের অধিক সময় পুলিশ কাউকে এখানে ঢুকতে দেয়নি এবং আশপাশে ভিড়লেও তাদের আটক করে নিয়ে গেছে।

তিনি আরো বলেন, পুলিশ এই কার্যালয়ের চাবি নিয়ে যায়। কত নাটক করেছে। তারপর গেট বন্ধ করে দিয়ে চলে যায়। আমরা আমাদের প্রিয় কেন্দ্রীয় কার্যালয়ে এখন ঢুকেছি। পুলিশের কাছে চাবি চাওয়ার পরেও আমাদের চাবি দেওয়া হয়নি, পরে আমাদের কর্মীরা তালা ভেঙে এই কার্যালয়ে প্রবেশ করেন।

তালা ভাঙার বিষয়ে এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, সেই দিনের তাণ্ডবের পর আপনারা দেখেছেন, আপনাদের চোখের সামনে তালা লাগিয়ে পুলিশ চাবি নিয়ে যায়। আমরা পুলিশের কাছে চাবি চেয়েছিলাম। সেটা তারা দেয়নি।

তিনি আরো বলেন, আজ বিকেল তিন টায় আমাদের দলের স্থায়ী কমিটির সদস্যরা এই কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন।

এদিকে, পল্টন অফিস খোলার খবরে বিএনপির নেতাকর্মীরা উচ্ছ্বসিত। তারা আশা করছেন, অফিস খুললে দলের কার্যক্রম স্বাভাবিক হবে এবং আরো বেশি জমে উঠবে। বিএনপির পরবর্তী কর্মসূচি কী হবে তা নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে।

দলটির সিনিয়র এবং কেন্দ্রীয় বেশ কয়েক জন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচন বর্জন করলেও সরকারের বিরুদ্ধে আপাতত বড় কোন কর্মসূচি দিচ্ছে না বিএনপি। এর আগে মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনার পর অনেক দিন কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান নিয়ে ছিল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button