সংবাদ সারাদেশসারাদেশ

ট্রেনের নিচে স্লিপারবাহী ট্রলি ভেঙে চুরমার

সংবাদ চলমান ডেস্ক : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং রেলস্টেশন ও অলিপুর রেলগেইটের মধ্যবর্তীস্থানে ঢাকাগামী কালনী ট্রেনের নিচে স্লিপার বহণকারী ট্রলি ভেঙে চুরমার হয়েছে। তবে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন ও যাত্রীরা। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এই ঘটনায় ট্রেনের এক ঘণ্টা যাত্রা বিলম্ব হয়। রবিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-সিলেট রুটে এ ঘটনাটি ঘটে।

শায়েস্তাগঞ্জ রেল জংশনের উধ্বর্তন উপসহকারী প্রকৌশলী (পথ) মো.সাইফুল ইসলাম জানান, ঘটনাস্থলে রেললাইনের স্লিপার মেরামতের কাজ চলছে। রবিবার সকালে জংশন থেকে ট্রলিযোগে কিছু স্লিপার কাজের স্থানে নেয়া হয়েছিল। এসময় ঢাকাগামী আন্তঃনগর কালনী ট্রে ট্রলিকে ধাক্কা দিলে কয়েকটি স্লিপার ভেঙে যায়। তাছাড়া আর কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

ট্রেনে থাকা যাত্রী আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. মাজবুব রব্বানী জানান, অল্পের জন্য আমরা বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি। যেখানে রেলের সংস্কার কাজ চলছিল সেই এলাকাটি বাঁকানো। ফলে সংস্কার কাজের জন্য যে লাল নিশান লাগানো হয়েছে তা দৃশ্যমান স্থানে না হওয়ায় দুর্ঘটনা ঘটে। ট্রেনের নিচে পড়ে ট্রলিটি অনেক দূরে গিয়ে চাকা খুলে দুমড়ে মুছড়ে যায়। ট্রলিটি ইঞ্জিন হয়ে ৪র্থ বগির নিচে গিয়ে আটকা পড়ে।

তিনি আরও জানান, সিগনালের পতাকাটি যদি দৃশ্যমান স্থানে লাগানো হত তাহলে এই দুর্ঘটনা ঘটত না। দুর্ঘটনায় সবার মাঝে আতঙ্ক সৃষ্টি করে। পরে এক ঘণ্টা আটকে থাকার ট্রেনটি ছাড়ে এবং সোয়া ২টায় টঙ্গীতে অবস্থান করে।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শফিকুল ইসলাম খান জানান, এ বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই। তবে সেখানে পুরাতন স্লিপার সরানোর কাজ চলছিল বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button