সংবাদ সারাদেশসারাদেশ

ঝিনাইদহে সেনা সদস্য হত্যা মামলায় ৮ জনের মৃত্যুদণ্ড

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহে সেনা সদস্য সাইফুল ইসলাম সাইফ হত্যা মামলায় ৮ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

১৫ ডিসেম্বর বুধবার দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় ৩ জন আসামি পলাতক ছিলেন।

ঘটনা সূত্রে জানা গেছে, ঝিনাইদহের বংকিরা পশ্চিমপাড়া এলাকার হাফিজ উদ্দিন পেশায় একজন কৃষক। তার বড় ছেলে সাইফুল ইসলাম সাইফ সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল পদে টাঈাইল জেলার ঘাটাইল আর্মি মেডিকেল ট্রেনিং সেন্টারে চাকরি করতেন। বর্তমানে তার আরেক ছেলে মোঃ মনিরুল ইসলাম নৌ বাহিনীতে কর্মরত আছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোঃ আহাদুজ্জামান জানান, বিগত ২০১৮ সালের ১৮ আগস্ট রাত ৯.৩০ মিনিটের দিকে মোটরসাইকেল যোগে ৩ জনকে নিয়ে বংকিরার উদ্দেশ্যে আসছিলেন মোঃ হাফিজ উদ্দিনের দুই ছেলে। সঙ্গে ছিলেন হাফিজের বড় ছেলের শ্বশুর। বেলতলারদাড়ি এলাকায় পৌঁছালে তাদের ওপর অতর্কৃত হামলা চালায় দুর্বৃত্তরা। এতে হাফিজের বড় ছেলে সেনা সদস্য সাইফুল ইসলাম সাইফ ঘটনাস্থলে মারা যান। পরে ঘটনাটি ঝিনাইদহ জেলায় বেশ আলোচিত হয়েছে।

সেনা সদস্য সাইফুল ইসলাম সাইফের মৃত্যুতে তাদের এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হলে এক পর্যায় তদন্তে মাঠে নামে পুলিশ। তদন্তে এ ঘটনার সঙ্গে ৮ জনের সম্পৃক্ততার বিষয়টি পুলিশ নিশ্চিত করেন। পরে দুর্বৃত্তদের গ্রেফতার করা হয়েছে। তারা সবাই এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়েছেন।

এ মামলার আসামিরা হলেন- মোঃ আকিমুল ইসলাম, মোঃ ফারুক হোসেন, মতিয়ার রহমান ওরফে ফইনে ও মোক্তার হোসেন সহ ৮ জন। বিগত ২০১৯ সালের ৩০ জুন তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ঝিনাইদহ থানার তৎকালীন পরিদর্শক মোঃ মহসীন হোসেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button